Joy Jugantor | online newspaper

শ্রাবন্তী এবার তৃণমূলে

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৪:১৮, ৩০ নভেম্বর ২০২১

শ্রাবন্তী এবার তৃণমূলে

টালিউড অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়। ছবি: সংগৃহীত

চলতি বছর ১ মার্চ ভারতের কেন্দ্রীয় ক্ষমতাসীন দল বিজেপিতে যোগ দিয়েছিছেন টালিউডের জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়।

এরপর দলটির হয়ে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে অংশ নিয়ে পরাজিত হন অভিনেত্রী। তার পর থেকেই বিজেপির সঙ্গে তার দূরত্ব বাড়তে থাকে। অবশেষে গত ১১ নভেম্বর দল ছেড়ে দেন শ্রাবন্তী।

সে সময় শ্রাবন্তী টুইটে লেখেন, ‘বাংলার উন্নয়নের জন্য বিজেপি আন্তরিক নয়। বাংলার জন্য কাজ করার মনোভাবের অভাব রয়েছে তাদের।’

তখনই রাজনৈতিক দলের একাংশ মনে করেছিলেন, তৃণমূলের দিকে ঝুঁকছেন শ্রাবন্তী। সেই জল্পনায় অবশেষে ইতি টানলেন।

ভারতীয় একাধিক সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, সোমবার তৃণমূলের এক কর্মিসভায় দলটির পতাকা হাতে তুলে নিয়েছেন অভিনেত্রী।

সেই সভামঞ্চে শ্রাবন্তী বলেন, ‘আমি বাংলার জন্য কাজ করতে চাই। বাংলারই মেয়ে আমি। মমতাদিকে অনেক ধন্যবাদ। আপনাদের কাছে অনুরোধ, আমায় আপন করে নিন। আমি আপনাদের জন্যই কাজ করতে চাই।’

চলতি বছরের মাঝামাঝিতে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের আগে বেশ কয়েকজন টালিউড তারকা যোগ দিয়েছিলেন কেন্দ্রে ক্ষমতাসীন দল বিজেপিতে।

এর মধ্যে রয়েছেন রুদ্রনীল ঘোষ, যশ দাশগুপ্ত, তনুশ্রী চট্টোপাধ্যায়, পার্নো মিত্র, পায়েল সরকার, শ্রাবন্তী চট্টোপাধ্যায়, লকেট চট্টোপাধ্যায়, বনি সেনগুপ্ত।

দলটির হয়ে নির্বাচনে অংশও নেন প্রায় সবাই। অংশগ্রহণকারী তারকাদের বেশির ভাগই পরাজিত হন।

নির্বাচনের মাস দুয়েক পরই দল ছেড়েছিলেন অভিনেত্রী তনুশ্রী চট্টোপাধ্যায়। এরপর শ্রাবন্তী।

মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত শ্রাবন্তী। বিজেপিতে যোগ দেয়ার আগে তৃণমূল ও রাজ্য সরকারের বিভিন্ন কর্মসূচিতেও দেখা গেছে এ অভিনেত্রীকে।