Joy Jugantor | online newspaper

মাইলস ছাড়লেন শাফিন

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৫:১৭, ২৮ নভেম্বর ২০২১

মাইলস ছাড়লেন শাফিন

সংগৃহীত ছবি

দেশের জনপ্রিয় ব্যান্ড ‘মাইলস’ থেকে সরে গেলেন ব্যান্ডটির ভোকালিস্ট শাফিন আহমেদ। একই সঙ্গে ব্যান্ডটির কার্যক্রম স্থগিতের জন্য আহ্বান জানিয়েছেন এ গায়ক।

শনিবার (২৭ নভেম্বর) রাতে সোশ্যাল মিডিয়া ফেসবুকে নিজের ভেরিফাইড পেজে এক ভিডিও বার্তায় এ কথা জানান সংগীত তারকা। একইসঙ্গে মাইলস ব্যান্ডের সব কার্যক্রম স্থগিত চেয়েছেন তিনি।
 
ভিডিও বার্তায় শাফিন আহমেদ বলেন, ‘মাইলসের সঙ্গে আমার পথচলা সেই ১৯৭৯ সাল থেকে। বহু বছর পার হয়ে গেছে। অনেক বছর সময় দিয়েছি, শ্রম দিয়েছি। অনেক ক্রিয়েটিভ কাজ হয়েছে। মাইলসের যে অবস্থান আজকে সেটার পিছনে আমার কতটুকু অবদান, সেটা আপনাদের অনেকেই জানেন। তবে, একটা সিদ্ধান্ত নিতে আমি বাধ্য হয়েছি সম্প্রতি। সেটা হচ্ছে, এ বছরের শুরু থেকে-মাইলসের বর্তমান লাইন আপের সাথে আমার পক্ষে মিউজিকের কোন কার্যক্রম করা সম্ভব হচ্ছে না। আমি সিদ্ধান্ত নিয়েছি-আমি এই লাইন আপের সাথে মিউজিক করা থেকে বিরত থাকবো।’

মাইলস ছাড়লেও গান ছাড়ছেন না জনপ্রিয় এ ব্যান্ড তারকা। স্টেজে কিংবা রেকর্ডিংয়ে তাকে আগের মতোই পাওয়া যাবে। শাফিন বলেন, “সংগীত জগতে আমার পথচলা খুব স্বাভাবিক এবং আগের মতোই থাকবে।”

মাইল্স’র জনপ্রিয় গানগুলোর মধ্যে রয়েছে- ‘চাঁদ তারা সূর্য’, ‘প্রথম প্রেমের মতো’, ‘গুঞ্জন শুনি’, ‘সে কোন দরদিয়া’, ‘ফিরিয়ে দাও’, ‘ধিকি ধিকি’, ‘পাহাড়ি মেয়ে’, ‘নীলা’, ‘কি যাদু’, ‘কতকাল খুঁজব তোমায়’, ‘হৃদয়হীনা’, ‘স্বপ্নভঙ্গ’, ‘জ্বালা জ্বালা’, ‘শেষ ঠিকানা’, ‘পিয়াসী মন’, ‘বলব না তোমাকে’, ‘জাতীয় সঙ্গীতের দ্বিতীয় লাইন’ ও ‘প্রিয়তমা মেঘ’।

প্রসঙ্গত, ২০১০ সালের ১২ জানুয়ারি ব্যক্তিগত কারণ দেখিয়ে ‘মাইলস’ ত্যাগ করেছিলেন শাফিন। ঐ বছরই ‘রিদম অব লাইফ’ নামে নতুন একটি ব্যান্ডদল প্রতিষ্ঠা করেন তিনি। তার নতুন দলে যোগ দেন সুমন (কি-বোর্ড), শাহিন (গিটার), ওয়াসিউন (গিটার), উজ্জ্বল (পার্কিশ) শামস (বেজ গিটার) এবং রূমি (ড্রামস)। কিন্তু পরবর্তীতে একই বছরের শেষ দিকে ফের মাইলসে ফিরে আসেন জনপ্রিয় এই শিল্পী।