Joy Jugantor | online newspaper

অনুদান দিয়ে বিশ্বকে পাশে দাঁড়ানোর আহ্বান জানালেন অমিতাভ

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৬:২২, ১২ মে ২০২১

অনুদান দিয়ে বিশ্বকে পাশে দাঁড়ানোর আহ্বান জানালেন অমিতাভ

ছবি: সংগৃহীত

করোনা মোকাবিলায় এগিয়ে এলেন বিগ-বি। কোভিড মোকাবিলার প্রথম ধাপ হিসাবে মুঠোফোনে করোনা বিধি সতর্কতা শোনা যেত তার ব্যরিটোন কণ্ঠ। পরে অবশ্য তা নিয়ে একটি জনস্বার্থ মামলাও হয়। এরপর এই অতিমারি রুখতে সরাসরি এগিয়ে এলেন অমিতাভ বচ্চন।

দিল্লির ‘শ্রী গুরু তেগ বাহাদুর কোভিড কেয়ার সেন্টার’-এ দু কোটি টাকা দান করলেন। সোশ্যাল মিডিয়ায় এখবর জানিয়েছেন রাজধানীর শিখ গুরুদ্বারা ব্যবস্থাপক সমিতির সভাপতি মনজিন্দর সিং সিরসা। অমিতাভ অক্সিজেন সিলিন্ডারেরও ব্যবস্থা করে দেবেন বলে জানিয়েছেন সিরসা।

মনজিন্দার আগেই জানিয়েছিলেন, সোমবার থেকে ৩০০ শয্যা বিশিষ্ট একটি সেন্টার চালু হতে চলেছে। এখানে সম্পূর্ণ বিনামূল্যে করোনা রোগীর চিকিৎসা হবে। ঠিক এই সময়ে অমিতাভের ২ কোটি টাকা দানে কৃতজ্ঞ অকালি দলের জাতীয় মুখপাত্র। মনজিন্দর তার টুইটে আরও জানিয়েছেন, বিগ বি শিখদের এই অবদানে খুবই গর্বিত। 

অমিতাভ বলেছেন, ‘শিখেরা কিংবদন্তি। তাদের এই সেবামূলক কাজকে কুর্নিশ জানাই।’ দিল্লির এই ৩০০ বেডের সেন্টারে অক্সিজেন কনসেনট্রেটার, চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, অ্যাম্বুলেন্স সহ সবরকমের সুযোগ সুবিধা থাকবে।

রবিবার নিজের টুইটারে অমিতাভ একটি ছোট্ট ভিডিও পোস্ট করেন। গোটা বিশ্বকে ভারতের পাশে দাঁড়ানোর আবেদন জানান বর্ষীয়ান অভিনেতা। ভিডিওতে তিনি বলেন, ‘ভারত এই মুহূর্তে করোনার দ্বিতীয় ঢেউয়ের সঙ্গে লড়ছে। সেই লড়াই অনেকটাই সহজ হবে যদি বিশ্বের নানা প্রান্ত থেকে জরুরি ওষুধপত্র আমাদের দেশে এসে পৌঁছোয়।’ 

তার বিশ্বাস, সময়মত চিকিৎসা এবং সঠিক সময়ে সঠিক ওষুধের জোগান থাকলে অতিমারির এই যুদ্ধেও জিতবে ভারত।