Joy Jugantor | online newspaper

হার ই-ট্রেডের প্রদর্শনী এবার গুলশানে

ডেস্ক রির্পোট

প্রকাশিত: ১৯:৩৪, ২৬ জুন ২০২২

হার ই-ট্রেডের প্রদর্শনী এবার গুলশানে

সংগৃহীত ছবি।

প্রথম ও দ্বিতীয় আয়োজনে ব্যাপক সাড়া পাওয়ার পর এবার তৃতীয়বারের মতো প্রদর্শনীর আয়োজন করেছে নারী উদ্যোক্তাদের নেটওয়ার্ক হার ই-ট্রেড। ঈদকে সামনে রেখে এবার প্রদর্শনীটি হচ্ছে গুলশান শুটিং ক্লাবে। ‘ক্ষুদ্র শিল্পের অগ্রণী শক্তি নারী, দেশের উন্নয়নে অংশীদার নারী’- স্লোগান নিয়ে আগামী ৩০ জুন ও ১ জুলাই অনুষ্ঠিত হবে এই আয়োজন। প্রদর্শনীতে প্রবেশের জন্য নেই কোনও প্রবেশ মূল্য।

৩০ জুন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শনীর উদ্বোধন করবেন  বৃটিশ আমেরিকান টোব্যাকোর ও এসএমসি’র পরিচালক এবং বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য আফতাব উল ইসলাম। দ্বিতীয় ও শেষ দিনের আয়োজনে উপস্থিত থাকবেন এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ড. মফিজুর রহমান।

হার ই-ট্রেডে'র প্রেসিডেন্ট ওয়ারেছা খানম প্রীতি জানান, দেশীয় পণ্য নিয়ে ৪৫ জন নারী উদ্যোক্তা অংশ নিচ্ছেন আয়োজনে। এখানে যেমন থাকবে পোশাক ও গয়না, তেমনি থাকবে ঘর সাজানোর রকমারি পণ্য এবং খাবার।  

উল্লেখ্য, কোভিড চলাকালীন হার ই-ট্রেড নেটওয়ার্কটি শুরু করেছিল তাদের পথচলা। শুরু থেকেই প্রতি মাসে তিন দিনব্যাপী অনলাইন প্রদর্শনীর সুযোগ থাকতো সদস্যদের জন্য। উদ্দেশ্য ছিল নারীদের ব্যবসায়িক কার্যক্রমকে সবার সামনে নিয়ে আসা, যাতে করে ঘরে বসে তাদের প্রচারণার কাজটি সহজ হয়। এরপর গত বছরের ডিসেম্বরে প্রথম ও চলতি বছরের এপ্রিলে দ্বিতীয় অফলাইন প্রদর্শনীর আয়োজন করা হয় নেটওয়ার্কটি থেকে। আগের আয়োজন দুটো ধানমন্ডিতে হলেও এবার গুলশানে হচ্ছে তৃতীয় প্রদর্শনী।