Joy Jugantor | online newspaper

সড়ক দুর্ঘটনায় আহত চিকিৎসক সামিনা আইসিইউতে

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০৫:৩০, ১৭ ফেব্রুয়ারি ২০২২

সড়ক দুর্ঘটনায় আহত চিকিৎসক সামিনা আইসিইউতে

ডা. সামিনা আক্তার

ডা. সামিনা আক্তার। চট্টগ্রামের বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালের আইসিইউ বিভাগের চিকিৎসক। সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে তিনি নিজেই এখন মৃত্যুর সাথে লড়ছেন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে। 

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) রাতে রিকশায় করে বাসায় ফেরার সময় চট্টগ্রামের এসএস খালেদ সড়কের রেডিসন ব্লু’র সামনে সিএনজি অটোরিক্সার ধাক্কায় মাথায় গুরুতর আঘাত পান ডা. সামিনা আক্তার। একটি দ্রুতগামী সিএনজি অটোরিকশা সামিনাকে বহনকারী রিকশাকে পেছন থেকে ধাক্কা দিলে এই দুর্ঘটনা ঘটে। 

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘ডা. সামিনাকে ধাক্কা দেওয়া সিএনজি অটোরিকশাটি আটক করে। এর চালককেও গ্রেপ্তার করা হয়েছে।’ 

এদিকে দুর্ঘটনার পর স্থানীয় কয়েকজন ডা. সামিনাকে উদ্ধার করে দ্রুত চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে তাকে দ্রুত অপারেশন করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়েছে।

ডা. সামিনার ব্যাচমেট ডা. আরিফ বাচ্চু জানান, সামিনা ইউএসটিসির পঞ্চম ব্যাচের প্রাক্তন ছাত্রী। বর্তমানে তিনি ইউএসটিসির আইসিইউ বিভাগের চিকিৎসক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। বর্তমানে সে নিজেই আইসিইউতে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন।