Joy Jugantor | online newspaper

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের ব্যাপক ভাঙচুর-অগ্নিসংযোগ

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০৮:৩০, ২৮ মার্চ ২০২১

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের ব্যাপক ভাঙচুর-অগ্নিসংযোগ

ছবি সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের ডাকা হরতালে ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ চালাচ্ছে দলটির নেতাকর্মীরা। রোববার (২৮ মার্চ) সকাল ১১টা থেকে জেলা শহরের বিভিন্ন এলাকায় এই হামলা, ভাঙচুর ও আগুন দেওয়াসহ সংঘর্ষ শুরু হয়। এর আগে সকাল থেকে শান্তিপূর্ণভাবে হরতাল পালন করছিল হেফাজতের নেতাকর্মীরা। বেলা বাড়ার সাথে সাথে হামলা ও আগুন দেয়া শুরু করে নেতাকর্মীরা।

ইতোমধ্যে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা, জেলা পরিষদ, জেলা পরিষদ মার্কেট, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব, ইন্ডাস্ট্রিয়াল স্কুল, জেলা ভূমি অফিস, আলাউদ্দিন সঙ্গীতাঙ্গন, জেলা সাব রেজিস্টার অফিসসহ অন্যান্য গুরুত্বপূর্ণ অফিস-প্রতিষ্ঠানে ভাঙচুর ও অগ্নিসংযোগ করছে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা।

ট্রেনে ইট-পাটকেল নিক্ষেপের পর ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের রেল যোগাযোগ বন্ধ রাখা হয়েছে। এসময় ঢাকা-সিলেট মহাসড়কের বিশ্বরোড মোড়ে ব্যাপক ভাংচুর করে এবং রাস্তায় ব্যারিকেড ও অগ্নিসংযোগ করে হেফাজতের নেতা-কর্মীরা। এছাড়াও বড়তলা বাসস্ট্যান্ড এলাকায় ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়।

এদিকে সকালেই বিক্ষোভ মিছিল থেকে শহরের পীরবাড়ি এলাকায় পুলিশের সাথে সংঘর্ষ শুরু হয়। শহরের পৈরতলায় পুলিশ ও বিজিবির সদস্যদের সাথে সংঘর্ষ হয়৷ একপর্যায়ে হামলাকারীরা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভনের বাড়ি, সভাপতি রবিউল ইসলাম রুবেলের বাড়িতে আগুন দিয়েছে হামলাকারীরা।

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রেসক্লাবে ভাঙচুরের সময় হেফাজতে ইসলামের নেতাকর্মীদের বাধা দিতে গিয়ে হামলার শিকার হয়েছে প্রেসক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি। মাথায় প্রচণ্ড আঘাত পেয়ে গুরুতর আহত হয়ে জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি। জানা গেছে, তার ক্ষত সারাতে ৬টির তো সেলাই করতে হবে।

এদিন সকাল থেকেই হেফাজতে ইসলামের নেতাকর্মীরা হরতালের সমর্থনে জেলার বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করে। হেফাজত ইসলামের কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা সাজিদুর রহমানের নেতৃত্বে জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসা প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে প্রেসক্লাবের সামনে এক সংক্ষিপ্ত সভা করে। বক্তব্য রাখেন হেফাজত ইসলামের জেলার সাধারণ সম্পাদক ও জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসার প্রিন্সিপাল মুফতি মোবারক উল্লাহসহ অনেকে।