Joy Jugantor | online newspaper

সাংবাদিক মুজাক্কির হত্যা

দায়িত্ব পেয়ে ঘটনাস্থলে পিবিআই

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১২:২০, ২৪ ফেব্রুয়ারি ২০২১

দায়িত্ব পেয়ে ঘটনাস্থলে পিবিআই

ঘটনাস্থলে কাজ করছেন পিবিআই কর্মকর্তারা।

নোয়াখালীর কোম্পানীগঞ্জে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যা মামলার দায়িত্ব পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন পিবিআইয়ের কর্মকর্তারা।

বুধবার দুপুরে তদন্ত দলটি চাপরাশিরহাট পূর্ব বাজারের ঘটনাস্থল ও নিহতের বাড়িতে যায়। এ সময় কর্মকর্তারা নিহতের পরিবারের সদস্য, স্থানীয় লোকজন ও সংঘর্ষের সময় কর্মরত পুলিশ সদস্যদের সঙ্গে কথা বলেছেন।

তদন্ত টিমের নেতৃত্ব দেন পিবিআই নোয়াখালীর এসপি মো. মিজানুর রহমান মুন্সি। এ সময় মামলার তদন্ত কর্মকর্তা ইন্সপেক্টর মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন। এর আগে, মঙ্গলবার রাতে মামলাটি পিবিআইতে হস্তান্তর করা হয়।

পিবিআইয়ের এসপি মিজানুর রহমান মুন্সি বলেন, ঘটনাস্থল থেকে তথ্য ও ফুটেজ নেয়া হয়েছে। আরো তথ্য সংগ্রহ করা হবে। আমরা এ মামলার নিরপেক্ষ ও সুষ্ঠু তদন্তের চেষ্টা করছি।

শুক্রবার উপজেলার চাপরাশিরহাট পূর্ব বাজারে বসুরহাট পৌর মেয়র আব্দুল কাদের মির্জা ও সাবেক উপজেলা চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাদলের সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে।

এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশও কয়েক রাউন্ড টিয়ারশেল ও শর্টগানের গুলি ছোড়ে। ঘটনার ছবি ও ভিডিও ধারণ করতে গিয়ে ত্রিমুখী সংঘর্ষের মুখে পড়ে গুলিবিদ্ধ হন সাংবাদিক মুজাক্কিরসহ সাত-আটজন। পরে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাত ১০টা ৪৫ মিনিটে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান মুজাক্কির।

এ ঘটনায় গত মঙ্গলবার সকালে অজ্ঞাত একাধিক ব্যক্তিকে আসামি করে কোম্পানীগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেন নিহতের বাবা নোয়াব আলী মাস্টার। ওইদিন রাতে মামলাটি অধিকতর তদন্তের জন্য পিবিআইতে হস্তান্তর করা হয়।