Joy Jugantor | online newspaper

বগুড়ায় আনারাস প্রতীকের পক্ষে ফ্রি ইজিবাইক সার্ভিস

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:৫৫, ২৫ মে ২০২৪

আপডেট: ২১:৫৮, ২৫ মে ২০২৪

বগুড়ায় আনারাস প্রতীকের পক্ষে ফ্রি ইজিবাইক সার্ভিস

বগুড়ায় আনারস প্রতীকের পক্ষে দিনব্যাপি ফ্রি ইজিবাইক সার্ভিস চালু।

আগামী ২৯ মে বগুড়ায় তৃতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে সদরে আনারস প্রতীকের পক্ষে দিনব্যাপি ফ্রি ইজিবাইক সার্ভিস চালু করা হয়েছে। ভোটারদের মন জয় করতে এমন ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে ইজিবাইক চালক ঐক্য পরিষদের সভাপতি খোরশেদ আলম চাঁন। 

এই নির্বাচনে চেয়ারম্যান পদে জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন আনারস প্রতীক নিয়ে লড়ছেন। তাকে বিজয়ী করতে শনিবার ইজিবাইক চালক ঐক্য পরিষদ দিনব্যাপি সাতমাথা থেকে বনানী পর্যন্ত এ ফ্রি সার্ভিস চালু করে। এসময় নানা শ্রেণী পেশার মানুষ ফ্রি সার্ভিস ইজিবাইকে চলাচল করে। 

ইজিবাইক চালক ঐক্য পরিষদের সভাপতি খোরশেদ আলম চাঁন ও সাধারন সম্পাদক রতন মিয়া জানান, শেরপুর সড়কের যাত্রীদের ফ্রি সার্ভিস দেবে অটো চালকরা। জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন বগুড়া পৌর মেয়রের সঙ্গে আলোচনা করে সকল ইজিবাইকের চাদা বন্ধ করায় উপহার সরুপ তারা এ ব্যতিক্রমী উদ্যোগ নেন।

অটো ইজিবাইক চালকরা বলেন, আমাদের বনানী রোডের চাদা বন্ধ করার পর নিজ উদ্যোগে আমরা শুভাশীষ পোদ্দার লিটন কে ভালোবেসে যাত্রীদের এই ফ্রি সার্ভিস চালু করেছি। এই সার্ভিসে সকল যাত্রীরা সাতমাথা থেকে বনানী পর্যন্ত যেখানে যাবে কোন টাকা লাগবে না। আমরা ৪০ টি অটো ইজিবাইক রাস্তায় নামিয়েছি।

এ সময় অটো ইজিবাইক পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদক সকল চালকদের নিয়ে সাতমাথায় কমার্স কলেজের সামনে সমাবেশ করেন। বক্তারা বলেন আমাদের যেহেতু রাস্তার চাঁদা বন্ধ হয়েছে তাই আগামী নির্বাচনে জয়ী হলে আমাদের আরো যে সমস্যা রয়েছে তা সমাধান হবে। এদিকে ফ্রি ইজিবাইক সার্ভিসের কয়েকজন যাত্রীর সাথে কথা বললে তারা এ রকম উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বলেন নিঃসন্দেহে এটি একটি প্রশংসীয় উদ্যোগ। যদি ইজিবাইকের চাঁদা স্থায়ীভাবে বন্ধ হয় তাহলে আমরা যাত্রী সাধারন কম ভাড়ায় যাতায়াত করতে পারবো। 

এসময় উপস্থিত ছিলেন জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ এজাজুল হক ডনেল, আরমান হোসেন শাকিল, মাহবুবর রহমান বাবু, শরিফুল ইসলাম খায়রুল, সাজু,  ইজিবাইক চালক ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক সুমন আহম্মেদ, আব্দুল নোমান, সুমন, মোমিন, পলু, মাসুম, চাঁন মিয়া, কেটু, সোহরাব, মিলন, বেলাল, আকরাম শেখসহ প্রমুখ।