Joy Jugantor | online newspaper

ঠাকুরগাঁও সীমান্তে অর্ধকোটি টাকার হেরোইন উদ্ধার

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত: ১১:৪১, ২৫ মে ২০২৪

ঠাকুরগাঁও সীমান্তে অর্ধকোটি টাকার হেরোইন উদ্ধার

ছবি সংগৃহীত

ঠাকুরগাঁও সীমান্তে ৫০ বর্ডার গার্ড ব্যাটালিয়ন পৃথক দুটি অভিযান চালিয়ে ৪৪৫ গ্রাম হেরোইন উদ্ধার করেছে। যার বর্তমান বাজার মূল্য প্রায় অর্ধকোটি টাকা। 

শুক্রবার (২৪ মে) সন্ধ্যার দিকে বিষয়টি নিশ্চিত করেন ঠাকুরগাঁও ৫০ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. তানজীর আহম্মদ।

তিনি জানান, গোয়েন্দা ও সিভিল সোর্সের তথ্যের ভিত্তিতে গত ২১ মে সন্ধ্যা সোয়া ৬টার দিকে জেলার হরিপুর উপজেলার ‘বেতনা’ নামক স্থান ফাঁদ পেতে বসে বিজিবি একটি বিশেষ টহলদল। এসময় ভারতের দিক হতে দুই জন ব্যক্তিকে মাথায় একটি বস্তা নিয়ে বাংলাদেশের দিকে আসতে দেখে সন্দেহজনক ভাবে তাদের চ্যালেঞ্জ করলে, তারা ঘাস ভর্তি একটি প্লাস্টিকের বস্তা ফেলে দ্রুত পালিয়ে যায়। পরে বস্তা তল্লাশী করে ২২৫ গ্রাম ওজনের দুইটি হেরোইনের জিপার ব্যাগ উদ্ধার করা হয় ।

এছাড়া ২২ মে রাত ৮টা ১০ মিনিটের দিকে একই উপজেলার ‘মুন্নাটলি’ নামক স্থানে রাস্তার উপর একব্যক্তিকে চ্যালেঞ্জ করলে ওই ব্যক্তি একটি পলিথিনের ব্যাগ ফেলে পালিয়ে যায়। ব্যাগটি উদ্ধার ও তল্লাশি করে ২২০ গ্রাম ওজনের হেরোইন পাওয়া যায়। দুই দিনে, দুই পৃথক অভিযানে মোট ৪৪৫ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মতে এর স্থানীয় বাজার মূল্য ৪৪ লাখ ৫০ হাজার টাকা। মাদক কারবারীরা এসব মাদকদ্রব্য ভারত থেকে নিয়ে আসেন। 

লেফটেন্যান্ট কর্নেল মো. তানজীর আহম্মদ আরও জানান, মাননীয় প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স নীতি’ অনুসরণের মাধ্যমে মাদকমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে ‘সীমান্তের অতন্দ্র প্রহরী’ খ্যাত বর্ডার গার্ড বাংলাদেশ ২৪ ঘণ্টা সীমান্ত প্রহরার দায়িত্বে নিয়োজিত থেকে অর্পিত দায়িত্ব পালন করে যাচ্ছে। ঠাকুরগাঁও ব্যাটালিয়ন (৫০ বিজিবি) তাদের ১০৬.৪ কি.মি. দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকায় নিয়মিত অভিযানের মাধ্যমে প্রতিনিয়ত মাদক চোরাকারবারীদের গ্রেফতার এবং মাদকদ্রব্য উদ্ধার করে চলেছে।