Joy Jugantor | online newspaper

পাবনার ভাঁড়ারা ইউপি চেয়ারম্যান গ্রেফতার

পাবনা প্রতিনিধি

প্রকাশিত: ১১:৩৮, ২৫ মে ২০২৪

পাবনার ভাঁড়ারা ইউপি চেয়ারম্যান গ্রেফতার

পাবনার ভাঁড়ারা ইউপি চেয়ারম্যান সুলতান মাহমুদ খান

পাবনা সদর উপজেলার ভাঁড়ারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা সুলতান মাহমুদ খানকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরে তাকে পাবনা সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

শুক্রবার (২৪ মে) রাত সাড়ে ১১টার দিকে ভাড়ারার পার্শ্ববর্তী দোগাছী ইউনিয়ন পরিষদের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে পাবনা জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমরান আহমেদ তুহিন বলেন, তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা থাকায় দোগাছী ইউনিয়ন পরিষদের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। এ বিষয়ে পাবনা সদর থানায় যোগাযোগ করতে পারেন।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন আলী বলেন, সুলতান মাহমুদ খান একাধিক মামলার আসামি। দুটি মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি আছে। গ্রেফতারি পরোয়ানার ভিত্তিতেই তাকে গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য, ২০২১ সালের ২৬ ডিসেম্বরে ভাঁড়ারা ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ওই বছরের ১১ ডিসেম্বর নৌকার প্রার্থী ও তৎকালীন চেয়ারম্যান আবু সাঈদ খানের সমর্থকদের সঙ্গে দুই স্বতন্ত্র প্রার্থী সুলতান মাহমুদ খান ও ইয়াসিন আলমের সমর্থকদের সংঘর্ষ হয়। এতে স্বতন্ত প্রার্থী ইয়াসিন আলম নিহত হন। পরে ২০২২ সালের ১৫ জুন ভাঁড়ারা ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থী টানা ২৫ বছরের চেয়ারম্যান ও পাবনা সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ খানকে পরাজিত করে বিজয়ী হন স্বতন্ত্র প্রার্থী মো. সুলতান মাহমুদ। এবারের উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন আবু সাঈদ খান। আর মো. সুলতান মাহমুদ উপজেলার বর্তমান চেয়ারম্যান মোশারোফ হোসেনের পক্ষে জোড়ালোভাবে প্রচারণা চালাচ্ছিলেন।

এ বিষয়ে মন্তব্য জানতে পাবনা সদর উপজেলা পরিষদ নির্বাচনের প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোশারোফ হোসেনের মুঠোফোনে যোগাযোগ করেও মন্তব্য পাওয়া যায়নি।