Joy Jugantor | online newspaper

বগুড়ার সাত আসনে প্রার্থী দিল জাতীয় পার্টি 

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৪৫, ২৭ নভেম্বর ২০২৩

বগুড়ার সাত আসনে প্রার্থী দিল জাতীয় পার্টি 

সংগৃহীত ছবি।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য বগুড়ার সাত আসনে দলীয় প্রার্থী ঘোষণা করেছে জাতীয় সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি। রাজধানীর বনানীস্থ জাতীয় পার্টির চেয়ারম্যান কার্যালয়ে সোমবার সন্ধ্যায় এই নামগুলো ঘোষণা করেন দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু। 

এদিন ৩০০ টি আসনের মধ্যে ২৮৯টিতে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করা হয়। বাকি ১১টি আসনে প্রার্থীর নাম পরে ঘোষণা করবেন চুন্নু। 

ঘোষিত তালিকায় দেখা যায়, বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনে গোলাম মোস্তফা বাবু মণ্ডল, বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে শরিফুল ইসলাম জিন্নাহ, বগুড়া-৩ (আদমদীঘি-দুপচাঁচিয়া) আসনে অ্যাড. নুরুল ইসলাম তালুকদার, বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে শাহীন মোস্তফা কামাল ফারুক, বগুড়া-৫  (শেরপুর-ধুনট) আসনে মো. ওমর ফারুক, বগুড়া-৬ (সদর) আসনে আজিজ আহমেদ রুবেল ও বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসনে এটিএম আনিসুল ইসলাম। 

এর মধ্যে শরিফুল ইসলাম ও নুরুল ইসলাম তালুকদার বিগত সময়ে আওয়ামী লীগের জোটের শরিকদল হিসেবে সংসদ সদস্য ছিলেন তাদের আসনে। 

এ ছাড়াও এ তালিকায় রংপুর-৩ ও ঢাকা-১৭ আসন থেকে মনোনয়ন পেয়েছেন দলটির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের। অন্যদিকে জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের সম্মানে ময়মনসিংহ-৪ আসনে কাউকে মনোনয়ন দেয়নি দলটি।

এর আগে পূর্ব ঘোষণা অনুযায়ী গত ২০ নভেম্বর থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু করে জাপা। ২৩ নভেম্বর ছিল ফরম বিক্রির শেষ দিন। পরে তা শুক্রবার (২৪ নভেম্বর) বিকেল পর্যন্ত বাড়ানো হয়।

তফসিল অনুযায়ী, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ হবে।