Joy Jugantor | online newspaper

রংপুরে বামজোটের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আহত ১০

রংপুর প্রতিনিধি

প্রকাশিত: ০৯:২৬, ২৬ নভেম্বর ২০২৩

রংপুরে বামজোটের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আহত ১০

ছবি সংগৃহীত

রংপুরে বামজোটের মিছিলে পুলিশের লাঠিচার্জে অন্তত ১০ জন আহত হয়েছেন। শনিবার (২৫ নভেম্বর) বিকালে সরকারের পদত্যগ, নিরপেক্ষ তদারকি সরকার গঠন, ঘোষিত একতরফা তফসিল বাতিল ও দমন-পীড়ন নির্যাতনের প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এ মিছিল হয়। বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ মিছিল প্রেস ক্লাব থেকে শুরু হয়ে জাহাজ কোম্পানি মোর হয়ে সুপার মার্কেটের সামনে পৌঁছালে পুলিশ লাঠিচার্জ করে। 

এ সময় নেতা-কর্মীদের সঙ্গে ধস্তাধস্তি এবং লাঠিচার্জের ঘটনা ঘটে এত নেতা-কর্মীরা আহত হয়েছেন।

বামজোট জানায়, মিছিল নিয়ে সুপার মার্কেট অতিক্রম করাতে পুলিশ বাধা দেয়। ব্যানার কেড়ে নেতা-কর্মীদের ওপর হামলা চালায়। এতে বাম গণতান্ত্রিক জোটের নেতা, বাসদ রংপুর জেলা আহ্বায়ক কমরেড আব্দুল কুদ্দুস, কমিউনিস্ট পার্টি রংপুর জেলা সভাপতি কাফি সরকার, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট রংপুর জেলা আহ্বায়ক সাজু বাসফোরসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছে।

গণতান্ত্রিক জোট ও বাসদ (মার্কসবাদী) রংপুর জেলা আহ্বায়ক কমরেড আনোয়ার হোসেন বাবলু বলেন, আওয়ামী লীগ ফ্যাসিবাদী কায়দায় দেশ পরিচালনা করছে। সকল গণতান্ত্রিক আন্দোলনকে তার পেটোয়া বাহিনী সন্ত্রাসী, পুলিশ দিয়ে দমন করছে। আমরা বাম গণতান্ত্রিক জোট এই একতরফা তফসিলকে একটি অগণতান্ত্রিক, একতরফা কারচুপির নির্বাচনের দিকে আবারও আওয়ামী লীগ যাচ্ছে। দেশবাসীর কাছে ভোটাধিকার প্রতিষ্ঠার লড়াইকে বেগবান করার আহবান জানান বামজোটের এই নেতা।

রংপুর মেট্রোপলিটন কোতয়ালী থানার ওসি মো. মাহফুজ রহমান বলেন, এসব কিছুই না। বামদলের সাজানো নাটক।