Joy Jugantor | online newspaper

শিবগঞ্জে গৃহবধূ শিরিনাকে বাঁচাতে প্রয়োজন সহযোগিতা

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি

প্রকাশিত: ০৩:১৮, ১ জুন ২০২৩

শিবগঞ্জে গৃহবধূ শিরিনাকে বাঁচাতে প্রয়োজন সহযোগিতা

ছবি: জয়যুগান্তর


বগুড়ার শিবগঞ্জে গৃহবধূ শিরিনা বেগম (৩৫) কে বাঁচাতে সাহায্যের হাত বাড়িয়ে দিন। শিরিনা বেগম গত ৩ মাস যাবৎ কিডনিজনিত সমস্যা রোগে আক্রান্ত হয়েছেন। সে শিবগঞ্জ ইউনিয়নের গুজিয়া ধাওয়াগীর কৃষ্টপুর গ্রামের ভ্যান চালক সাইফুল ইসলামের স্ত্রী । 

গ্রামবাসীসূত্রে জানা যায়, শিরিনা বেগমের গত ৩ মাস পূর্বে কিডনির সমস্যা দেখা দেয়। তাদের পরিবার আর্থিকভাবে অচ্ছল হওয়ার কারণে ভালো চিকিৎসা করাতে পারছে না স্বামী সাইফুল ইসলাম। প্রতিবেশীরা শিরিনার সু-চিকিৎসার জন্য তাদের স্বাধ্যমত আর্থিক সহযোগিতা করেন। এখন ওই গৃহবধূর প্রতি সপ্তাহ ১০ হাজার টাকা ব্যয় হয় যা ভ্যান চালক স্বামীর পক্ষে বাহন করা কষ্টকর। এ কারণে ওই গৃহবধূ ধীরে ধীরে মৃত্যুর দিকে ধাবিত হচ্ছে। 

সরেজমিনে কৃষ্টপুর গ্রামে গেলে, গৃহবধূ শিরিনা বেগম বলেন, আমার হঠাৎ করে  কিডনির সমস্যা দেখা দিয়েছে। ডাক্তার বলেছে, আমাকে দু’টি কিডনি নষ্ট হয়েছে। আমার  চিকিৎসার জন্য আমাকে দেশের বাহিরে নিতে হবে। আমার স্বামীর টাকা না থাকায় হয়তো টাকার অভাবে আমার চিকিৎসা করা সম্ভব হবে না। আমি বাঁচতে চাই, আমার দুই সন্তানের জন্য। আমার চিকিৎসার জন্য আমাকে আর্থিক ভাবে সহযোগিতা করতে বিকাশ ০১৭৪৬২৬১৪৪২ নম্বর পাঠাতে অনুরোধ করছি। 

গৃহবধূ শিরিনার স্বামী ভ্যান চালাক  সাইফুল ইসলাম বলেন, আমার স্ত্রীর ২টি কিডনি নষ্ট হয়েছে। আমি আমার স্ত্রীকে বাঁচাতে আমার আত্মীয় স্বজন ও প্রতিবেশীদের নিকট থেকে টাকা নিয়ে আমার স্ত্রীর চিকিৎসা করেছি। এখন আমার স্ত্রীকে সপ্তাহে ২দিন ডায়ালাইসিস করা হয়। এতে আমার প্রায় ১০ হাজার টাকা ব্যয় হয়। আমি গরীব মানুষ এতো টাকা ব্যয় করা আমার পক্ষে কষ্ট সাধ্য হয়ে দাড়িয়ে। আমি সমাজের বৃত্তবানদের কাছে আমার স্ত্রীকে বাঁচাতে সহযোগিতা চাই। 

প্রতিবেশী আব্দুর ছাত্তার, শাহ জালাল প্রামানিকসহ বেশ কয়েক বলেন, শিরিনার স্বামী ভ্যান চালক। শিরিনার ২টি কিডনি নষ্ট হয়েছে। আমরা প্রতিবেশীরা সহযোগিতা করেছি। কিন্তু শিরিনাকে দেশের বাহিরে নিয়ে চিকিৎসা করালে হয়তো বা সে বেঁচে যেত। তার চিকিৎসার জন্য সকলেই সযোগিতা করবেন।