Joy Jugantor | online newspaper

ধুনটে নিরাপদ সবজি উৎপাদনকারী ১০ কৃষক পেল প্রনোদনা

ধুনট (বগুড়া) প্রতিনিধি

প্রকাশিত: ০৪:১৮, ৩০ মে ২০২৩

ধুনটে নিরাপদ সবজি উৎপাদনকারী ১০ কৃষক পেল প্রনোদনা

ছবি: জয়যুগান্তর

বগুড়ার ধুনট উপজেলায় নিরাপদ সবজি উৎপাদনকারী ১০জন কৃষককে প্রনোদনা হিসেবে নগদ অর্থ প্রদান করা হয়েছে। বেসরকারি সংস্থা টিএমএসএস’র আয়োজনে পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) অর্থায়নে আরএমটিপি (রুরাল মাইক্রোএন্টারপ্রাইজ ট্রান্সফরমেশন প্রজেক্ট) প্রকল্পের আওতায় প্রতি কৃষককে ৫ হাজার করে টাকা দেওয়া হয়।

সোমবার দুপুর ২টার দিকে ধুনট পৌর এলাকার ভরনশাহী গ্রামে টিএমএসএস এর ধুনট শাখা কার্যালয়ে থেকে কৃষকদের হাতে প্রনোদনার নগদ অর্থ তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধুনট পৌরসভার মেয়র এজিএম বাদশাহ। 

এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, পৌর কাউন্সিলর আপাল শেখ, ফরহাদ হোসেন, টিএমএসএসের যুগ্ম পরিচালক (এইচইএম) রেজাউল করিম, আরএমটিপি প্রকল্পের ভিসিএফ এবিএম মাহমুদুল হাসান নয়ন, ধুনট শাখা ব্যবস্থাপক রতন কুমার আচার্য্য, এপিসি বদরুল আলম, প্রোগ্রাম অফিসার মোর্শেদা হক মুকুট মনি, আরএমটিপি প্রজেক্টের এভিসিএফ মেখজাফ হোসেন ও তরিকুল ইসলাম।

উল্লেখ্য, টিএমএসএস আরএমটিপি প্রকল্পের মাধ্যমে পরিবেশ বান্ধব নিরাপদ সবজি উৎপাদন ও বাজারজাতকরণ করে আসছে। বিভিন্ন স্থানে প্রদর্শনি প্লট স্থাপন ও উদ্যোক্তা সৃষ্টির কাজ চলমান রয়েছে। এরই ধারাবাহিকতায় ধুনট উপজেলার ১০ জন উদ্যোক্তাকে এ প্রনোদনা দেওয়া হয়।