Joy Jugantor | online newspaper

কাজিপুরে দুই বছর ধরে ভাঙা ব্রিজ, ভোগান্তিতে হাজারো মানুষ

কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি

প্রকাশিত: ০৪:১২, ৩০ মে ২০২৩

কাজিপুরে দুই বছর ধরে ভাঙা ব্রিজ, ভোগান্তিতে হাজারো মানুষ

ছবি: জয়যুগান্তর

সিরাজগঞ্জের কাজিপুরে দুই বছর ধরে প্রায় অকেজো হয়ে আছে মিড়ারপাড়া-উদগাড়ি-বড়ইতলা আঞ্চলিক সড়কে থাকা ব্রিজ। এতে ওই ব্রিজে চলাচলকারী অন্তত দশ গ্রামের মানুষ ভোগান্তিতে পড়েছে। এই সড়কটির কোন, পথচারী ও স্থানীয় বাসিন্দাদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। 

স্থানীয়ভাবে জানা যায়, ২০২১ সালের ১৪ আগস্টে বালু বোঝাই ট্রাক ও বৃষ্টির কারণে দেবে গিয়ে নষ্ট হয়ে যায়। এরপর থেকে ব্রিজটি ওইভাবেই পড়ে রয়েছে। আবার এই পথের বিকল্প কোনো সড়কও নেই। অথচ উপজেলার বরইতলা, নয়াপাড়া, কাচিহারা, বেতগাড়ী, খুকশিয়া, মাথাইল চাপড়, আলমপুর, কবিহার ও হাটশিরার সকল মানুষের চলাচলের একটি রাস্তা এটি। ফলে স্থানীয়দের যাতায়াতে প্রতিনিয়ত সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। 

ভুক্তভোগীরা জানান, উদগাড়ী থেকে মাথাইলচাপড় সড়ক হয়ে প্রতিদিন এই ঝুঁকিপূর্ণ ব্রিজ দিয়ে কয়েক হাজার জনসাধারণ যাতায়াত করে। এর পাশে কাঠের আরেকটা ব্রিজ সেটাও খুব ঝুঁকিপূর্ণ। এই স্থান দিয়েই  ব্যবসার মালামাল কৃষি, পণ্য, স্কুল কলেজের ছাত্র-ছাত্রী, এবং প্রয়াসই দেখা যায় অসুস্থ মানুষকে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হচ্ছে হাসপাতালে। রাতে অবস্থা আরো খারাপ। 

স্থানীয়রা জানায়, এই ব্রিজ এলাকায় দু’বছরে ছোট-বড় প্রচুর দুর্ঘটনা ঘটেছে। কিন্তু আমাদের এই দুর্দশা দেখার মতো মন হয় কেউ নেই।

এই বিষয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম হোসেনের কাছে জানতে চাইলে তিনি জানান। উদগাড়ী বাজার থেকে মাথালচাপড় বাজার পর্যন্ত রাস্তার মাঝখানে একটি কেয়ারের ব্রিজ ছিল। সেটি প্রায় দুবছর আগে ভেঙ্গে গেছে। এই রাস্তাটি মূলত কাজিপুরের দক্ষিণ-পশ্চিম অংশের উপজেলার সাথে একমাত্র সংযোগ রাস্তা। ব্রিজটির জন্য জনসাধারণ আসলেই একটু ভোগান্তিতে পড়ছে। তাই আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোড় দাবি জানাচ্ছি যেন খুব তাড়াতাড়ি ব্রিজটি করে দেয়।