Joy Jugantor | online newspaper

শিবগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি

প্রকাশিত: ২২:১৯, ২৬ মার্চ ২০২৩

শিবগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শান্তির পায়রা উড়িয়ে দেয়া হচ্ছে।

সারা দেশের ন্যায় বগুড়ার শিবগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৩ পালিত হয়েছে। ২৬ মার্চ সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার ও মুক্তিযোদ্ধা কমপ্লেুক্সে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা কমান্ডসহ বিভিন্ন সরকারি, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে শুরু হয় প্রথম প্রহর।

পরে বিভিন্ন কর্মসূচির মধ্যে জাতীয় পতাকা উত্তোলন, ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, কুচকাওয়াজ ও পুরস্কার বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলসুম সম্পা’র সভাপতিত্বে সরকারি এম.এইচ কলেজ মাঠে সকাল ৯টায় কুচকাওয়াজ ও শিশু সমাবেশে প্রধান অতিথি'র বক্তব্য রাখেন ৩৭ বগুড়া-২ (শিবগঞ্জ) আসনের সাংসদ আলহাজ্ব শরিফুল ইসলাম জিন্নাহ্।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু, শিবগঞ্জ থানা অফিসার ইনচার্জ মনজুরুল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান রিজ্জাকুল ইসলাম রাজু, মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা আকতার।

এসময় উপস্থিত ছিলেন সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ বারী, শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. তারক নাথ কুন্ডু, উপজেলা প্রকৌশলী সিহাদুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা টিএম আব্দুল হামিদ, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ছারওয়ার জাহান, উপজেলা কৃষি কর্মকর্তা আল মুজাহিদ সরকার, যুব উন্নয়ন কর্মকর্তা গোলাম রব্বানী, জনস্বাস্থ্য কর্মকর্তা জাহানারা খাতুন, মহিলা বিষয়ক কর্মকর্তা নাহিদা আক্তারসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।