Joy Jugantor | online newspaper

‘হস্তশিল্পের বিকাশ ঘটাতে চেয়েছিলেন বঙ্গবন্ধু’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৩:২৩, ২০ মার্চ ২০২৩

‘হস্তশিল্পের বিকাশ ঘটাতে চেয়েছিলেন বঙ্গবন্ধু’

রোববার বগুড়ায় তাঁতী লীগের ২০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু বলেছেন, হস্তশিল্পের বিকাশ ঘটাতে চেয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁত যার, সুতা তার সেই ব্যবস্থা করেছিলেন তিনি। তাঁতশিল্পের রক্ষায় কাজ করতে তাঁতী লীগের নেতাদের এগিয়ে আসতে হবে। যাতে করে সামাজিক পেশায় স্বাবলম্বী হতে পারে। 

তিনি আরো বলেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁতের তৈরি কাপড় ব্যবহার করেন। তাঁত শিল্পেকে বাঁচিয়ে রাখতে তিনি বিভিন্ন পরিকল্পনা গ্রহন করেছেন। প্রধানমন্ত্রী দেশের সকল খাতে উন্নয়নমুলক কাজ করে যাচ্ছেন। আওয়ামী লীগ সরকারের উন্নয়ন দেখে একটি মহল ষড়যন্ত্র করে যাচ্ছে। তাদের সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

বাংলাদেশ তাঁতী লীগের ২০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রোববার বিকেলে শহরের সাতমাথা মুজিব মঞ্চে বগুড়া জেলা তাঁতী লীগের উদ্যোগে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

জেলা তাঁতী লীগের সভাপতি নুরুজ্জামান সোহেলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাশেকুজ্জামান রাজনের সঞ্চালনায় সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন বগুড়া-৬ সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু।

সভায় আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট জাকির হোসেন নবাব, দপ্তর সম্পাদক আল রাজী জুয়েল, জেলা শ্রমিক লীগের সভাপতি আব্দুস সালাম, জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক নাসরিন রহমান সীমা, জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক ডালিয়া নাসরিন রিক্তা, জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহাসহ প্রমুখ। এছাড়াও সভায় জেলা তাঁতী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ৮টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে সংগঠনটির নেতাকর্মীরা।