Joy Jugantor | online newspaper

গাইবান্ধায় জলবায়ু সহনীয় প্রকল্প বাস্তবায়নে সভা

গাইবান্ধা প্রতিনিধি

প্রকাশিত: ০১:১০, ১৯ মার্চ ২০২৩

গাইবান্ধায় জলবায়ু সহনীয় প্রকল্প বাস্তবায়নে সভা

ছবি- জয়যুগান্তর।

গাইবান্ধা পৌরসভার শহর পর্যায়ে জলবায়ু সহনীয় অবকাঠামো প্রকল্পর আওতায় চূড়ান্ত সভা অনুষ্ঠিত হয়েছে। 
শনিবার গাইবান্ধা সার্কিট হাউস মিলনায়তনে এ আয়োজন হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন গাইবান্ধা জেলা প্রশাসক অলিউর রহমান।

গাইবান্ধা পৌর মেয়র মতলুবর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্যে রাখেন সহনীয় অবকাঠামো প্রকল্পের কনসালটেন্ট জন কেমার, প্রজেক্ট ডিরেক্টর নাজমুল হাসান চৌধুরী, সেক্টর স্পেশালিস্ট মানিক কুমার সাহা, পৌর নির্বাহী কর্মকর্তা আব্দুল হানিফ সরদার, নির্বাহী প্রকৌশলী রেজাউল হক, সমাজ উন্নয়ন কর্মকর্তা  রবিউল ইসলামসহ প্রমুখ। 

গাইবান্ধা পৌরসভার উন্নয়নকল্পে সহযোগিতার জন্য দাতা সংস্থাকে ধন্যবাদ জানিয়ে জেলা প্রশাসক অলিউর রহমান তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের শিখড়ে পৌছে যাচ্ছে।  প্রতিনিয়ত মানুষ তার সুফল পাচ্ছে। গাইবান্ধা পৌরসভার উন্নয়ন কর্মকান্ডগুলো যাতে নির্বিঘ্নে ও সফলভাবে সম্পন্ন হওয়ায় সেদিকে দৃষ্টি রাখার জন্য জেলার সকল সরকারি দপ্তর প্রধানদের সহযোগিতার আহবান জানান তিনি। 

সভাপতির বক্তব্যে মেয়র মতলুবর রহমান বলেন, এই উন্নয়ন প্রকল্পটি সম্পন্ন হলে গাইবান্ধা শহর যেমন দৃষ্টিনন্দন হয়ে উঠবে পাশাপাশি নাগরিক সেবারও মানোন্নয়নও বৃদ্ধি পাবে। প্রকল্পটি বাস্তবায়নের জন্য তিনি গাইবান্ধাবাসির সার্বিক সহযোগিতা কামনা করেন। পৌরসভার সকল কার্যক্রমে সহযোগিতা করায় জাতীয় সংসদের হুইপ গাইবান্ধা সদর আসনের এমপি মাহাবুব আরা বেগম গিনির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

সভায় পৌরসভার সকল কাউন্সিলর, কর্মকর্তা ছাড়াও সড়ক, রেল বিভাগসহ বিভিন্ন দপ্তরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। 

এসময় অনুষ্ঠিত আলোচনায় আরও অংশ নেন গাইবান্ধা জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মাহমুদল হক শাহজাদা, জেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি ফরহাদ আব্দুল্যাহ হারুন বাবলু, সাবেক দপ্তর সম্পাদক সাইফুল আলম সাকা, গাইবান্ধা সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টু, বেসরকারি সংগঠন এসকেএস’র প্রতিনিধি আশরাফুল আলম প্রমুখ। 

১২০ কোটি টাকা ব্যয়ে পৌর এলাকায় জলাবদ্ধতা দূরীকরণে ২০ কি.মি. নতুন পাকা ড্রেন নির্মাণ, ড্রেন সংলগ্ন পাকা রাস্তাসহ অন্যান্য রাস্তা নির্মাণ ও সংস্কার, শহরের সৌন্দর্যবর্ধনে বিভিন্ন অবকাঠামো নির্মাণ, সড়ক বাতি (সৌন্দর্যবর্ধন ও নিরাপত্তায়) মানববর্জ্য ও ময়লা আবর্জনা অপসারণে যানবাহন সরবরাহ ও সংশ্লিষ্টদের প্রশিক্ষণের ব্যবস্থা পৌরসভার সুশাসনে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণে ডিজিটাল পদ্ধতি প্রর্বতন ও কার্যকরে পদক্ষেপ গ্রহণ করা হবে।