Joy Jugantor | online newspaper

বগুড়ায় দুই বাসের পাল্লা, একটি উল্টে যাত্রী নিহত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:৫৭, ৫ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ১৫:২৭, ৫ ফেব্রুয়ারি ২০২৩

বগুড়ায় দুই বাসের পাল্লা, একটি উল্টে যাত্রী নিহত

ছবিঃ জয়যুগান্তর।

বগুড়া সদরে যাত্রীবাহী বাস উল্টে এক যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ৯ জন। শনিবার রাত ১১ টার দিকে উপজেলার মাটিডালি ২য় বাইপাস মহাসড়কের কালিবালা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। 

নিহত ওই বাস যাত্রী মো: মিলন (৩৫)। তিনি গাইবান্ধা জেলার সদর উপজেলার মালিবাড়ি গ্রামের মহির উদ্দিনের ছেলে। তার লাশ বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল মর্গে রাখা আছে। 

এ দুর্ঘটনায় আহত ৯জন বর্তমানে শজিমেক হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তাদের অবস্থা গুরুতর। 

বিষয়গুলো নিশ্চিত করেছেন ছিলিমপুর পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) রাসেল আহম্মেদ। 

সরজমিনে গিয়ে দেখা যায়, সৌরভ পরিবহনের একটি গাড়ি  ঢাকা মেট্রো গ ১৫-০২০৩ নম্বরের বাসটি উল্টে গেছে। গাড়ির সামনের অংশ দুমড়েমুচড়ে গেছে। রাস্তার ওপর রক্তের দাগ রয়েছে। গাড়ির কাঁচের টুকরো পড়ে আছে। 

দুর্ঘটনাকবলিত গাড়িতে থাকা যাত্রী আব্দুর রশিদ জানান,  তাদের গাড়ি গাইবান্ধা থেকে ঢাকা দিয়ে যাচ্ছিলো। গাইবান্ধা থেকেই নাফু পরিবহনের এক বাসের সাথে এই বাসটি পাল্লা দিয়ে আসছিল।

এখানে আসা পর্যন্ত উভয় বাস একে অপরকে কয়েকবার ওভারটেক করে। বারবার নিষেধ করেও চালককে তারা থামাতে পারেননি। একপর্যায়ে বাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। 

বগুড়ার ফুলবাড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ইন্সপেক্টর) জালাল উদ্দিন জানান, দুর্ঘটনার পরেই বাসের চালক ও সহকারী পালিয়ে যাওয়ায় তাদের গ্রেপ্তার সম্ভব হয়নি। একজন ঘটনাস্থলেই নিহত হয়েছেন। তার মরদেহ শজিমেকে পাঠানো হয়েছে। এছাড়াও আহতদের উদ্ধার করে শজিমেক হাসপাতালে পাঠানো হয়।