Joy Jugantor | online newspaper

সান্তাহারে নতুন রাস্তা পাচ্ছে দুই গ্রামের মানুষ

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি

প্রকাশিত: ১৫:১২, ২৩ জানুয়ারি ২০২৩

সান্তাহারে নতুন রাস্তা পাচ্ছে দুই গ্রামের মানুষ

ছবি- জয়যুগান্তর।

বগুড়ার আদমদীঘিতে সান্তাহার ইউনিয়নের দমদমা-সান্দিড়া গ্রামের মাঝে মাটির কাঁচা রাস্তা নির্মাণ করা হচ্ছে। এতে দীর্ঘদিনের দুর্ভোগ থেকে রেহাই মিলবে দু’গ্রামের হাজার হাজার মানুষের। 

সোমবার সকালে ইউপি চেয়ারম্যান নাহিদ সুলতানা তৃপ্তি নতুন রাস্তাটির উদ্বোধন করেন। 

স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, উপজেলার কাশিমিলা, কদমা, করজবাড়ি, রামপুরাসহ বেশ কয়েকটি গ্রামের মানুষ দমদমা গ্রামের উপর দিয়ে সান্তাহার পৌর শহরে চলাচল করে। দমদমা স্কুল মোড় থেকে সাইলো সড়কে যেতে প্রায় ১ কিলোমিটারে ৫টি মোড় অতিক্রম করতে হয়। 

এছাড়াও দমদমা থেকে পাশর্^বর্তী সান্দিড়া গ্রামে যেতেও ঘুরতে হয় দুই কিলোমিটার পথ। মানুষের দুর্ভোগ লাঘবে দমদমা সিরাজ খানের মিল মোড় থেকে সরদারপাড়া হয়ে সাইলোসড়কে টানা রাস্তা নির্মানের উদ্যোগ নেওয়া হয়েছে। 

সেটি বাস্তবায়ন করতে সোমবার সকালে কাজের বিনিময়ে খাদ্য কর্মসূচী (কাবিখা) প্রকল্পের মাধ্যমে ওই রাস্তায় মাটি কাটার কাজ শুরু হয়েছে। 

সান্দিড়া গ্রামের ইউপি সদস্য রফিকুল ইসলাম রঞ্জু জানান, দেশ স্বাধীনের পর থেকে এই দুই গ্রামের মানুষ খেলা, মেলা, বিবাহসহ প্রয়োজনীয় বিভিন্ন কাজে একে অপরের গ্রামে পায়ে হেটে যাতায়াত করতেন। রাস্তাটির নির্মাণ কাজ শেষ হলে দুর্ভোগ কেটে যাবে। কমে যাবে অর্ধেক রাস্তা। 

সান্তাহার ইউপি চেয়ারম্যান নাহিদ সুলতানা তৃপ্তি বলেন, জমির মধ্যে দিয়ে আপাতত ৪ থেকে ৬ফিট প্রশস্ত করে ৬০০ফিট অংশে মাটি কেটে রাস্তার কাজ শুরু করা হয়েছে। পরবর্তীতে বরাদ্দ পেলে বাঁকি অংশের কাজ করা হবে। যারা রাস্তা নির্মানে জায়গা দিয়ে সহযোগিতা করেছেন তাদের প্রতি আমরা কৃতজ্ঞ।