Joy Jugantor | online newspaper

আ.লীগের দুগ্রুপে আধিপত্য নিয়ে সংঘাতে গুলিবিদ্ধ ১৫

 সিংড়া (নাটোর) প্রতিনিধি 

প্রকাশিত: ১৬:৫৬, ৩ ডিসেম্বর ২০২২

আ.লীগের দুগ্রুপে আধিপত্য নিয়ে সংঘাতে গুলিবিদ্ধ ১৫

ছবি- জয়যুগান্তর।

আধিপত্য বিস্তার নিয়ে নাটোরের সিংড়ার চলনবিলে দুপক্ষের সংঘর্ষে নারী-পুরুষসহ অন্তত ১৫ জন গুলিবিদ্ধ হয়েছেন। শনিবার সকালে এ ঘটনা ঘটে। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, প্রায় দেড় যুগ ধরে চলনবিলের প্রত্যন্ত অঞ্চল বেড়াবাড়ি গ্রামে খাস জায়গা নিয়ে আধিপত্য বিস্তারের এই লড়াই চলে আসছে। এক পক্ষের নেতৃত্বে রয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-দপ্তর সম্পাদক রেজাউল করিম ওরফে রেজা ও তার সহোদর ভাই সাইফুল ইসলাম এবং ডাহিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি, ইউপি সদস্য মানিক হোসেন আর অপর পক্ষের নেতৃত্বে রয়েছেন স্থানীয় ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন ও আমিরুল তালুকদার। 

শুক্রবার রাতে তুচ্ছ ঘটনা নিয়ে নতুন করে গ্রাম সরগরম হয়ে ওঠে। আর সকাল হতে না হতেই দু’পক্ষের মধ্যে গোলাগুলি শুরু হয়। তবে এই সংঘর্ষের জন্য এক পক্ষ অন্য পক্ষকে দায়ী করে আসছে। 

এক পক্ষের নেতৃত্বে থাকা উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-দপ্তর সম্পাদক রেজাউল করিম ওরফে রেজা বলেন, জরুরি কাজে নাটোর রয়েছি। আমি ও আমার ভাই এ ঘটনার সঙ্গে জড়িত নই।

আর ইউপি সদস্য মানিক হোসেন জানান, তিনি গ্রামে থাকেন না। তবে তার পক্ষেরও বেশ কয়েকজন আহত রয়েছে বলে জানান তিনি।

অপর পক্ষের স্থানীয় ২ নম্বর ওয়ার্ড আ.লীগের সভাপতি আনোয়ার হোসেন বলেন, সাইফুল ও মানিক মেম্বারের নেতৃত্বে তার পক্ষের লোকজনের ওপর অতর্কিতভাবে এই হামলা চালানো হয়েছে। তার পক্ষের ১৬ জন আহত হয়েছে।

ডাহিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল মজিদ মামুন জানান, আধিপত্য বিস্তার এই গোলাগুলির ঘটনা। তিনি এখন হাসপাতালের আহতদের চিকিৎসার ব্যবস্থা নিয়ে ব্যস্ত রয়েছেন। তবে আহতরা সবাই গুলিবিদ্ধ এবং আনোয়ার হোসেন পক্ষের লোকজন।

সিংড়া থানার ওসি মিজানুর রহমান বলেন, আধিপত্য বিস্তার ও পূর্ব বিরোধ নিয়ে এই ঘটনা ঘটেছে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থল থেকে ৯ জনকে তাৎক্ষণিক আটক করা হয়েছে।