Joy Jugantor | online newspaper

প্রতিবন্ধীরা বোঝা নয় আমাদের সন্তান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:০১, ৩ ডিসেম্বর ২০২২

প্রতিবন্ধীরা বোঝা নয় আমাদের সন্তান

২০ জন প্রতিবন্ধীকে হুইল চেয়ার দেয়া হয়। 

বগুড়ায় ৩২তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২৪তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে। শনিবার বেলা ১১টার দিকে জেলা প্রশাসন ও জেলা সমবায় কার্যালয় এ অনুষ্ঠানের আয়োজন করে। 

দিসবটির উদ্বোধন শেষে শহরে একটি র‌্যালি বের হয়। এরপর জেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া জেলা প্রশাসক মো. জিয়াউল হক।

এ সময় সমাজকল্যাণ মন্ত্রনালয়ের জাতীয়  প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের পক্ষ থেকে ২০ জন প্রতিবন্ধীকে হুইল চেয়ার দেয়া হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি জিয়াউল হক বলেন, প্রতিবন্ধীরা দেশের বা সমাজের বোঝা নয়। তারাও আমাদের সন্তান। স্বাভাবিক ছেলেমেয়ের মত প্রতিবন্ধীরা এখন থেমে নেই। লেখাপড়ার দিক দিয়ে তারাও এগিয়ে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী প্রতিবন্ধদের নিয়ে কাজ করছেন। তাদের সরকারিভাবে ভাতা প্রদান করে থাকেন। এছাড়াও নানান সুযোগ সুবিধা দিয়ে তাদেরকে সমাজে প্রতিষ্ঠিত করছেন।  

জেলা সমাজসেবা  কার্যালয়ের উপ-পরিচালক আবু সাঈদ মো. কাওছার রহমানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মকবুল হোসেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আশরাফুল মোমিন খান, অতিরিক্ত পুলিশ সুপার হেলেনা আকতার, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার রুহুল আমিন বাবলুসহ প্রমুখ। শেষে প্রতিবন্ধীদের মাঝে চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও হুইল চেয়ার বিতরণ করা হয়।