Joy Jugantor | online newspaper

বগুড়ায় ইভালুয়েশন প্রোগ্রাম করল সমষ্টি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪৮, ২৪ সেপ্টেম্বর ২০২২

বগুড়ায় ইভালুয়েশন প্রোগ্রাম করল সমষ্টি

শনিবার বগুড়ায় ইভালুয়েশন এবং ফোলো আপ প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

বগুড়ায় বেসরকারি এনজিও প্রতিষ্ঠান সমষ্টির উদ্যোগে ইন্টারনেট সেফটি এন্ড সিকিউরিটি লিটারেসি ফর চিলড্রেন এর ব্যানারে ইভালুয়েশন এবং ফোলো আপ প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিকেলে শহরের মফিজপাগলার মোড় রোচাস রেস্টুরেন্টে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের সমন্বয়ক মিজানুর রহমানের উপস্থাপনায় এতে বক্তব্য রাখেন শাজাহানপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আহমেদ, সমষ্টির পরিচালক এবং চ্যানেল আই এর সিনিয়র নিউজ এডিটর মীর মাশরুরজামান, গবেষণা এবং যোগাযোগ বিভাগের পরিচালক মো. রেজাউল হক, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের উত্তরাঞ্চল প্রধান হাসিবুর রহমান বিলু, বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাবেয়া খাতুন, নারী উদ্যোক্তা তহমিনা পারভীন শ্যামলী। এছাড়া শাজাহানপুর উপজেলা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে বক্তারা বলেন, শিক্ষার্থীদের ইন্টারনেট ব্যবহারের সুফল এবং কুফল সম্পর্কে অবহিত করতে হবে। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের প্রশিক্ষনের মাধ্যমে সচেতন করতে হবে। ছোট ছোট স্কুল পড়ুয়া শিক্ষার্থীরাও এখন ফেইসবুক, ইউটিউব নিয়ে ব্যস্ত থাকে। পড়াশুনায় মনযোগী না হয়ে তারা মোবাইলে ফোনে বেশি সময় কাটাচ্ছে। এতে করে তাদের সব দিকেই ক্ষতি হচ্ছে। এ বিষয়ে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদেরও সচেতন হতে হবে। 

শেষে ইন্টারনেট নিরাপত্তা ও নিরাপদ ব্যবহারে সেরা স্কুল শিক্ষার্থী হিসেবে (আর ডি এ ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের দশম শ্রেণির শিক্ষার্থী তাহমিদা সানজিম কে পুরস্কৃত করা হয়।