Joy Jugantor | online newspaper

‘বগুড়াতে এবারও নির্বিঘ্নে শারদ উৎসব উদযাপিত হবে’ 

নিজস্ব প্রতিবেদক  

প্রকাশিত: ২০:৪৮, ২০ সেপ্টেম্বর ২০২২

‘বগুড়াতে এবারও নির্বিঘ্নে শারদ উৎসব উদযাপিত হবে’ 

বক্তব্য রাখছেন এসপি সুদীপ কুমার চক্রবর্ত্তী।

বগুড়ার পুলিশ সুপার (এসপি) সুদীপ কুমার চক্রবর্ত্তী বলেছেন, আসন্ন শারদীয় দুর্গাপূজাকে ঘিরে বগুড়াতে জেলাজুড়ে সন্মিলিত কঠোর নিরাপত্তা ব্যবস্থা প্রণয়ন করা হবে। গত বছরের ন্যায় এবারো বগুড়ায় নির্বিঘ্নে শারদ উৎসব উদযাপিত হবে। ইতোমধ্যে জেলার ঝুঁকিপূর্ণ মন্দিরের তালিকা করে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। একই সাথে মাদক নিয়ন্ত্রণেও দৃশ্যমান ইতিবাচক অভিযান পরিচালিত হচ্ছে। পূজাকে কেন্দ্র করে কোন অপ্রীতিকর ঘটনা বগুড়া জেলা পুলিশ ঘটতে দিবে না।

মঙ্গলবার বিকেলে পুলিশ লাইন্স অডিটোরিয়ামে অনুষ্ঠিত আসন্ন শারদীয় দুর্গাপূজা  উদযাপন উপলক্ষে নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে এসব বলেন এসপি।

তিনি আরও বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী প্রতিটি মন্দিরে বাধ্যতামূলক সিসিটিভি ক্যামেরা স্থাপন করতে হবে। যা বাস্তবায়ন করতে হবে। বর্তমানে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে হবে। তাই পূজায় ব্যাপক আলোকসজ্জা না করে সেই খরচ দিয়ে কীভাবে মন্দিরের অবকাঠামোগত উন্নয়ন করা যায় সেই বিষয়ে ধর্মীয় নেতাদের নিজ নিজ এলাকায় কাজ করতে হবে।

বক্তব্যে যানজট নিয়ন্ত্রণে পরিবহন নেতা এবং সংশ্লিষ্টদের নিয়ে ট্রাফিক বিভাগকে পৃথকভাবে সমন্বয়ের আহ্বান জানান এসপি।

অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোতাহার হোসেনের সঞ্চালনায় সমন্বয় সভায় বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুর রশীদ, র‌্যাব কর্মকর্তা (সহকারী পুলিশ সুপার) নজরুল ইসলাম, বগুড়া জেলা আনসার ও ভিডিপি অফিসের সিনিয়র সহকারী পরিচালক কাওসার জাহান, বগুড়া জেলা হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি ডা. এন সি বাড়ই, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বগুড়া জেলা শাখার সভাপতি সাগর কুমার রায়, সাধারণ সম্পাদক নির্মলেন্দু রায় নির্মল, বগুড়া পৌরসভার প্যানেল মেয়র-১ পরিমল চন্দ্র দাস এবং বগুড়া পৌরসভার ৩ নং ওয়ার্ড কাউন্সিলর তরুণ কুমার চক্রবর্ত্তী। 

বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন এনএসআই এর উপ-পরিচালক মুজাহারুল ইসলাম মামুন, ডিজিএফআই বগুড়ার উপ-পরিচালক কলিমুজ্জামান এবং হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক নিরঞ্জন সিংহ। 

অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার শরাফত ইসলাম (সদর সার্কেল) ও হেলেনা আকতার (ট্রাফিক), পূজা উদযাপন পরিষদ বগুড়া জেলা ও উপজেলা শাখা এবং মন্দির কমিটির নেতা  সমর দাস, অসীম দাস, রাম নারায়ণ কানু, জাতীয় ক্রীড়াবিদ গোপাল তেওয়ারি, সাবেক কেন্দ্রীয় সদস্য গৌতম দাস, সদরের আশীষ রায়, বিধান চন্দ্র সিংহ, পৌর পূজা উদযাপন পরিষদের সভাপতি পরিমল প্রসাদ রাজ, সাধারণ সম্পাদক ডেন্টিস্ট সুজিত তালুকদার, সংগঠনের জেলা শাখার সহ-প্রচার সম্পাদক সাংবাদিক সঞ্জু রায়, দিপক রায়, শেরপুরের শুভ কুন্ডুসহ সকল থানার অফিসার ইনচার্জ, সাংবাদিক এবং বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা।