Joy Jugantor | online newspaper

বুস্টার ডোজ ক্যাম্পেইন

বগুড়ার সদরে একদিনে টিকা পাবেন সাড়ে ৫ হাজার শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:০৯, ১৭ আগস্ট ২০২২

আপডেট: ১১:১৪, ১৭ আগস্ট ২০২২

বগুড়ার সদরে একদিনে টিকা পাবেন সাড়ে ৫ হাজার শিক্ষার্থী

বগুড়া সরকারি মুজিবর রহমান মহিলা কলেজ

বগুড়া সদরে একদিনে সাড়ে ৫ হাজার শিক্ষার্থীকে করোনা ভ্যাকসিনের তৃতীয় ডোজ (বুস্টার) দেয়ার কর্মসূচি নেয়া হয়েছে। এ লক্ষ্যে সদরের তিনটি শিক্ষা প্রতিষ্ঠানে বুধবার সকাল থেকে করোনার টিকা দেয়া শুরু হয়।
প্রতিষ্ঠান তিনটি হলো বগুড়া সরকারি আজিজুল হক কলেজের পুরাতন ভবন, মুজিবুর রহমান মহিলা কলেজ ও বগুড়া পলিটেকনিক্যাল ইনস্টিটিউট। 

বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্র থেকে এই বুস্টার টিকাদান কর্মসূচি পরিচালনা করা হচ্ছে। কর্মসূচি চলবে বিকেল পর্যন্ত। 

স্বাস্থ্য কেন্দ্রের কর্মকর্তারা জানান, সদরে প্রায় ৯৩ শতাংশ ব্যক্তি করোনার প্রথম ডোজ ও ৮৯ শতাংশ দ্বিতীয় ডোজ নিয়েছেন। আর বুস্টার ডোজ পেয়েছেন প্রায় ৫০ শতাংশ। সদরের করোনার টিকাদান সফল করতে আজ তিনটি শিক্ষা প্রতিষ্ঠানে এমন উদ্যোগ নেয়া হয়। এতে ১৮ বছরের উর্দ্ধে যারা বুস্টার ডোজ নেয়ার উপযোগী হয়েছেন তারা টিকা গ্রহণ করতে পারবেন।

সকাল থেকে শহরের ফুলবাড়ী এলাকার আজিজুল হক ও মহিলা কলেজে  শিক্ষার্থীদের ভিড় লক্ষ্য করা গেছে। শিক্ষার্থীরা লাইন ধরে করোনার বুস্টার ডোজ গ্রহণ করছেন। 

সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সামির হোসেন মিশু বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে বগুড়ার সদরে আমরা তৃতীয় ডোজ টিকাদানের উদ্যোগ নিয়েছিলাম। বুধবার সাড়ে ৫ হাজার বুস্টার ডোজ দেয়ার পরিকল্পনা নেয়া হয়েছে।

ডা. সামির হোসেন আরও বলেন, আমাদের সফলতার ধারাবাহিকতায় পরবর্তীতে শতভাগ টিকাদানের আওতায় এনে করোনা মুক্ত করবো এই আশা করছি।