Joy Jugantor | online newspaper

জাতীয় শোক দিবসে বগুড়ায় পিডিপি‘র আলোচনা সভা 

নিজস্ব প্রতিবেদক 

প্রকাশিত: ১৯:২৬, ১৫ আগস্ট ২০২২

জাতীয় শোক দিবসে বগুড়ায় পিডিপি‘র আলোচনা সভা 

পিডিপি‘র আলোচনা সভা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে বগুড়ায় বেসরকারি উন্নয়ন সংস্থা পভারটি ডেভেলপমেন্ট প্রোজেক্ট (পিডিপি) আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে সংস্থার কার্যালয়ে  এ আয়েজন করা হয়।

সংস্থার কর্মকর্তা-কর্মচারীসহ নানা শ্রেণীপেশার মানুষের অংশগ্রহণে দিবসটি উপলক্ষে আয়োজিত সভায় পিডিপি’র নির্বাহী পরিচালক বজলুর রহমান (বাপ্পী) বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে অর্জিত হয়েছে আমাদের এই স্বাধীনতা। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট রাতের আঁধারে নির্বিচারে জাতির পিতাসহ তার পরিবারের সদস্যদের যেভাবে হত্যা করা হয়েছিল সেই অপূরণীয় ক্ষতি আজও বাঙালি জাতি বয়ে বেড়াচ্ছে।

তিনি বলেন, যতদিন বাংলাদেশ থাকবে, এদেশের মানচিত্র থাকবে, থাকবে লাল সবুজের স্বাধীন পতাকা ততদিন বঙ্গবন্ধু এই বাংলার সকলের অন্তরে বিরাজমান থাকবে এবং আলোকবর্তিকা হয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে জাতির পিতার আদর্শই আমাদের অনুপ্রেরণা যোগাবে। এছাড়াও তিনি বলেন জাতির পিতার আদর্শ, রাজনৈতিক দর্শন এবং দেশের জন্যে বঙ্গবন্ধু ও তার পরিবারের যে গভীর আত্মত্যাগ তা জানাতে হবে নতুন প্রজন্মের সকলকে আর বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। 

আলোচনা সভায় এসময় সংস্থার সভাপতি একেএম জাকির হোসেন, কোষাধ্যক্ষ আসাদুল হক, সোহান শেখ, জনিউর রহমান, জাহিদুল ইসলাম, রবিউল ফারুক, মিল্লাত হোসেনসহ সংস্থার কার্যকরি কমিটির সদস্যগণ ও এলাকার স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। শোক আলোচনা সভা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্টে শহীদ তার পরিবারের সদস্যদের আত্মার মাগফিরাত কামনাসহ দেশ ও দশের মঙ্গল কামনায় দোয়া করা হয়।