Joy Jugantor | online newspaper

নওগাঁয় স্বপ্নের মফস্বলের উদ্যোগে খাবার বিতরণ

নওগাঁ প্রতিনিধি 

প্রকাশিত: ১৪:৩৭, ১৩ আগস্ট ২০২২

নওগাঁয় স্বপ্নের মফস্বলের উদ্যোগে খাবার বিতরণ

খাবার বিতরণ।

নওগাঁ কেডি সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের শিক্ষা ও সেবা সংস্থা স্বপ্নের মফস্বল সংগঠনের উদ্যোগে একবেলা খাবার বিতরণ করা হয়েছে। 

শুক্রবার সন্ধ্যায় শহরের কেডির মোড়, ব্রীজ মোড় ও সান্তাহার রেলওয়ে স্টেশনে পথশিশু, রিকশা চালক ও অসহায়দের মাঝে ৬০ প্যাকেট (বিরিয়ানি) খাবার বিতরণ করা হয়।

গত মাসের ২৩ জুলাই নওগাঁ কেডি সরকারি উচ্চ বিদ্যালয়ের ১০ শ্রেণির ১২জন শিক্ষার্থী নিয়ে শিক্ষা ও সেবা সংস্থা স্বপ্নের মফস্বল এর যাত্রা শুরু হয়। শিক্ষা ও সেবার সংস্পর্শে নিজ শহরকে এক স্বপ্নের মফস্বলে রূপান্তর করার লক্ষ্যে ক্যারিয়ার কাউন্সেলিং, অলিম্পিয়াড আয়োজন, পথশিশুদের নিয়ে আয়োজন, বস্ত্র বিতরণ ও বৃক্ষরোপণ সহ সকল প্রকার শিক্ষা ও সেবা কার্যক্রম নিয়ে এগিয়ে চলছে এই সংগঠন।

সংগঠনের সভাপতি সুলতান শাহরিয়া শাফি বলেন, ‘কেডি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামুনুর রশিদের অনুপ্রেরণায় আমরা কাজ করছি। এই শহরকে স্বপ্নের শহরে রুপান্তর করার লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছি। ঝরে পড়া রোধে ক্যারিয়ার কাউন্সেলিং, অলিম্পিয়াড আয়োজন, কুইজ প্রতিযোগীতাসহ সকল প্রকার শিক্ষা ও সেবা কার্যক্রম নিয়ে এগিয়ে যাওয়ার চেষ্টা করা হচ্ছে। আল্লাহর সন্তুষ্টি অর্জনে সংগঠনের পক্ষ থেকে আমরা প্রথমত অসহায়দের মাঝে একবেলা খাবার বিতরণের উদ্যোগ নিয়েছি। পরবর্তিতে প্রতিমাসে খাবার বিতরণের আয়োজন করা হবে।’ 

এসময় উপস্থিত ছিলেন-সংগঠনের সাধারণ সম্পাদক নিরব সরদার, মওদুদ আহমেদ, ইমন, রাজ, শাহরিয়ার, তনয়, ওয়াসি, গিফারি, তৌফিক, রাজ্য ও নাফি।