Joy Jugantor | online newspaper

নওগাঁয় পুলিশের উপস্থিতিতে মোবাইল ও টাকা ছিনতাই

নওগাঁ প্রতিনিধি 

প্রকাশিত: ০৯:৩৫, ১৩ আগস্ট ২০২২

নওগাঁয় পুলিশের উপস্থিতিতে মোবাইল ও টাকা ছিনতাই

নওগাঁর মানচিত্র।

নওগাঁ থেকে ৬ষ্ঠ শ্রেণী পড়ুয়া অপহৃত শিক্ষার্থীকে উদ্ধার করতে যাওয়ার পথে পুলিশ সদস্য ও ভিকটিমের পরিবারের নগদ ২৫ হাজার টাকাসহ চারটি স্মার্টফোন ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। 

গত মঙ্গলবার দিবাগত রাত ৩টার দিকে বগুড়া-ঢাকা মহাসড়কের সিরাজগঞ্জ জেলার কড্ডার মোড় বাগবাড়ি এলাকায় এই ঘটনাটি ঘটে। পরবর্তীতে গত বুধবার এবিষয়ে বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানায় একটি সাধারন ডায়েরী (জিডি) করেন নওগাঁ সদর মডেল থানার উপ পরিদর্শক (এস.আই) উজ্জ্বল হোসেন। ঘটনার ৪ দিন পেরিয়ে গেলেও ছিনতাইকৃত মালামাল উদ্ধার না হওয়ায় উদ্বিগ্ন ভুক্তভোগীরা।

জানা যায়, নওগাঁ সদর উপজেলার শৈলগাছী ইউনিয়নের শৈলগাছী ঈদগাহপাড়া গ্রামের ৬ষ্ঠ শ্রেণীতে পড়ুয়া শিক্ষার্থী গত সোমবার স্কুলে যাওয়ার পথে নিখোঁজ হয়। এনিয়ে ওই শিক্ষার্থীর পরিবারের সদস্যরা সদর থানায় জিডি করলে পুলিশ তথ্য প্রযুক্তির সহায়তায় মেয়েটির অবস্থান ঢাকার উত্তরায় নিশ্চিত হয়। পরদিন মঙ্গলবার রাত সাড়ে ১২ টার দিকে মাইক্রোবাস যোগে মেয়েটিকে উদ্ধার করতে রওনা দেন সদর থানার উপ পরিদর্শক (এসআই) উজ্জ্বল হোসেন। মাইক্রোবাসে তিনিসহ শাপলা বেগম নামে এক নারী কনস্টেবল ও মেয়েটির পরিবারের সদস্যসহ ৫ জন ছিলেন। 

পথিমধ্যে দিবাগত রাত ৩ টার দিকে বগুড়া-ঢাকা মহাসড়কের সিরাজগঞ্জ জেলার কড্ডার মোড় বাগবাড়ি এলাকায় মাইক্রোবাসটি পৌঁছালে কয়েকজন ছিনতাইকারী তাদের থামায়। এরপর এসআই উজ্জ্বল হোসেনসহ ওই মাইক্রোবাসে থাকা ভুক্তভোগীদের নগদ ২৫ হাজার টাকাসহ চারটি স্মার্টফোন ছিনতাই করা হয়। পরে ছিনতাইকারীরা সেখান থেকে চলে গেলে আবারো মাইক্রোবাসটি ঢাকার উদ্দেশ্যে রওনা হয়ে উত্তরা থেকে অপহৃত শিক্ষার্থীকে উদ্ধার করে নওগাঁয় ফেরত আসেন।

এবিষয়ে নওগাঁ সদর থানার উপ-পরিদর্শক (এসআই) উজ্জ্বল হোসেন বলেন, ‘অপহৃত ছাত্রীকে উদ্ধারে যাওয়ার পথে সিরাজগঞ্জের কড্ডার মোড় বাগবাড়ি এলাকায় মাইক্রোবাসে ছিনতাইকারীরা পথরোধ করে। ওই মুহুর্তে আমাদের পুলিশ সদস্যসহ ভিকটিমের পরিবারের চারটি স্মার্টফোন ও নগদ ২৫ হাজার টাকা ছিনতাই করা হয়েছে। এবিষয়ে পরের দিন ফোন হারিয়েছে মর্মে বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানায় একটি সাধারন ডায়েরি করেছি।’

সিরাজগঞ্জ বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসাদ্দেক হোসেন বলেন, কয়েকটি মোবাইল ছিনতাইয়ের ঘটনায় থানায় একটি জিডি করেছেন নওগাঁ সদর থানার এস.আই উজ্জ্বল হোসেন। ইতিমধ্যে ২ জন ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়েছে। আশা করছি শিগগিরই মোবাইলগুলো উদ্ধার করা যাবে।

নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, ভিকটিম উদ্ধারে গিয়ে থানার কোন এসআই ছিনতাইয়ের শিকার হয়েছেন কি না তা জানা নেই।