Joy Jugantor | online newspaper

বগুড়ায় সয়াবিনের লিটার ১৬০ টাকায়, কিনলেন হাজার মানুষ

নিজস্ব প্রতিবেদক 

প্রকাশিত: ০৫:৫৪, ১৮ মে ২০২২

বগুড়ায় সয়াবিনের লিটার ১৬০ টাকায়, কিনলেন হাজার মানুষ

বগুড়ায় সয়াবিনের লিটার ১৬০ টাকায়, কিনলেন হাজার মানুষ।

বগুড়ার শেরপুরে ভোজ্যতেলের মূল্যবৃদ্ধি প্রতিরোধে চলমান অভিযান পরিচালনার সময় ৫ হাজার ৬৭৬ লিটার বোতলজাত সয়াবিন তেলের সন্ধান পাওয়া যায়। পরবর্তীতে মোড়কে লেখা তেল দামে বিক্রির নির্দেশ দেয়া হয়।

বুধবার সকালে শেরপুর উপজেলা পরিষদ চত্বরে বোতলের মোড়কে লেখা নির্ধারিত দামেই তেল বিক্রি করা হয়। এসময় প্রায় এক হাজার মানুষ তেল কিনতে ভিড় করেন। তারা সবাই নির্ধারিত মূল্যে তেল পেয়েছেন বলে জানান শেরপুরের এসি ল্যান্ড (সহকারী কমিশনার-ভূমি) সাবরিনা শারমিন। 

ভোক্তাদের কাছে ১৬০ টাকায় এক লিটারের সয়াবিনের বোতল বিক্রি করা। এবং হাফ লিটার সয়াবিন তেলের বোতল ৯০ টাকায় বিক্রি করা হয়। একজনকে দুই লিটার করে সয়াবিন তেল দেয়া হয়।  অবিক্রিত বোতলজাত তেলও একই দামে বিক্রি করা হবে।

এর আগে, মঙ্গলবার সকালে ওই উপজেলার কর্মকারপাড়া এলাকায় বাজার মনিটরিং করার সময় বোতলজাত তেলের সন্ধান পান এসি ল্যান্ড সাবরিনা শারমিন।

তিনি জানান, বাজার পরিদর্শনের সময় কর্মকারপাড়া এলাকায় ‘দুই ভাই ট্রেডাসের’ গুদামে বোতলজাত তেল পাওয়া যায়। খোঁজ খবর নিয়ে জানা যায় সম্প্রতি এসব বোতলজাত তেল কেনা হয়। 

এসি ল্যান্ড আরও জানান, আজ সকালে উপজেলা পরিষদ চত্বরে বোতলজাত তেলের মোড়কে লেখা দামে বিক্রি করা হয়। জনস্বার্থে উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে এবং নিয়মিত বাজার মনিটরিং করা হবে।

Add