Joy Jugantor | online newspaper

রাবিতে সশরীরেই ক্লাস ও পরীক্ষা চলবে

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত: ১৬:১৮, ২০ জানুয়ারি ২০২২

রাবিতে সশরীরেই ক্লাস ও পরীক্ষা চলবে

রাবিতে সশরীরেই ক্লাস ও পরীক্ষা চলবে

ক্রমবর্ধমান করোনা পরিস্থিতিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ক্লাস পরীক্ষা কিভাবে নেয়া হবে- এ সংক্রান্ত একটি জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। সভা থেকে চলমান করোনা পরিস্থিতিতে আপাতত অনলাইনে ক্লাস নেয়ার পক্ষে মত দেননি। ফলে সশরীরেই চলবে ক্লাস ও পরীক্ষা। তবে ক্লাসের সংখ্যা কমানো কিংবা পরিবর্তনের সিদ্ধান্ত নেবে বিভাগগুলো এবং অ্যাকাডেমিক কমিটি।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) ১১ টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। 

অনুষ্ঠিত সভায় অংশ নেন- ভিসি, প্রোভিসি সহ প্রশাসনের ঊর্ধতন কর্মকর্তারা, সব অনুষদ অধিকর্তা, বিভাগগুলোর সভাপতি ও ইনস্টিটিউটের পরিচালকগণ। 

আলোচনায় অনলাইন ক্লাসের পক্ষে বিপক্ষে কথা বলেন শিক্ষকরা। এছাড়াও অনেকেই সশরীরে ক্লাসের পক্ষে কথা বলেন। গুরুত্ব দেয়া হয়েছে প্রতিরোধক টিকা নেয়ার ক্ষেত্রে। 

এছাড়াও যেসব স্থানে অযাচিত ভিড় তৈরি হচ্ছে সেসব স্থানের চায়ের দোকান, বিপনী বিতান সাময়িক বন্ধের অনুরোধ জানান শিক্ষকরা। সন্ধ্যা ৭টার মধ্যে সব দোকানপাট বন্ধের বিষয়েও আলোচনা করেন তারা।

এদিকে গত রাতের প্রতিবেদনে প্রশাসন জানিয়েছে দুইদিনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৬৮টি নমুনা পরীক্ষায় ৩৯ জনই করোনা পজিটিভ হয়েছেন। যদিও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলছে এ হার প্রতিদিন ২৩ শতাংশের বেশি নয়। আগামী রোববার থেকে টিকার প্রদানের সংখ্যা বাড়ানো ও নমুনা পরীক্ষাও বাড়ানো হবে বলে জানানো হয়।

Add