Joy Jugantor | online newspaper

গাইবান্ধার সুন্দরগঞ্জে বিনামূল্যে কুরআন শিক্ষা চালু করেছে বিলাইট

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৫৯, ১৪ জানুয়ারি ২০২২

গাইবান্ধার সুন্দরগঞ্জে বিনামূল্যে কুরআন শিক্ষা চালু করেছে বিলাইট

গাইবান্ধার সুন্দরগঞ্জে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য বিনামূল্যে কুরআন শিক্ষা চালু করেছে বিলাইট।

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার তারাপুর ইউনিয়নে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য বিনামূল্যে কুরআন শিক্ষার আয়োজন করেছে বিলাইট। শুক্রবার ইউনিয়নের চর খোর্দ্দা ছড়া সংলগ্ন জামে মসজিদে কুরআন শিক্ষার উদ্বোধন করা হয়।

এই কর্মসূচির উদ্বোধন করেন গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার তারাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম।

তারাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম বলেন, বিলাইট যে মহতী উদ্যোগের সূচনা করেছে তা যেন যুগ যুগ ধরে অব্যাহত থাকে। বিলাইট এর কার্যক্রম শুধু এই চরাঞ্চল নয় তারাপুর, সুন্দরগঞ্জসহ সারাদেশে ছড়িয়ে পড়ুক এটাই আমরা প্রত্যাশা করি।

বিলাইটের সদস্য সচিব মাইদুল ইসলামের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিলাইটের আহবায়ক ও গাইবান্ধা সরকারি কলেজের প্রভাষক মিজানুর রহমান, তারাপুর ইউনিয়ন পরিষদের খোর্দ্দা ওয়ার্ডের সদস্য মো. শাহ আলম মিয়া প্রমুখ।

মাইদুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের একজন আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য কাজ করছে বিলাইট। এরই অংশ হিসেবে চরাঞ্চলের সুবিধাবঞ্চিত শিশুদের কোরআন শিক্ষার ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি প্রাথমিক ও মাধ্যমিকের অসচ্ছল সুবিধাবঞ্চিত পিছিয়ে পড়া শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা করবে বিলাইট।

উল্লেখ্য, দেশের সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা দিয়ে আদর্শ নাগরিক গড়ে তোলার লক্ষ্য নিয়ে কাজ শুরু করেছে শিক্ষা সহায়তামূলক অলাভজনক স্বেচ্ছাসেবী সংগঠন 'বিলাইট'। ২০২১ সালের ১৫ মে একঝাঁক তরুণদের সমন্বয়ে যাত্রা শুরু করে এই সংগঠনটি।