Joy Jugantor | online newspaper

বগুড়ায় ফেসবুক পোস্টের কমেন্টে হুমকি, পরে চেয়ারম্যান প্রার্থীর বাড়িতে হামলা

নিজস্ব প্রতিবেদক 

প্রকাশিত: ২৩:০৬, ২৩ নভেম্বর ২০২১

আপডেট: ০০:৫০, ২৪ নভেম্বর ২০২১

বগুড়ায় ফেসবুক পোস্টের কমেন্টে হুমকি, পরে চেয়ারম্যান প্রার্থীর বাড়িতে হামলা

ফাইল ফটো।

বগুড়ায় যুবলীগ নেতার ফেসবুক পোস্টের কমেন্টে হুমকি দিয়ে এরুলিয়া ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী রবিউল ইসলাম লিটনের বাড়িতে হামলার ঘটনা ঘটেছে। 

মঙ্গলবার (২৩ নভেম্বর) সন্ধ্যা ৬ টার দিকে শহরের বাদুরতলা তিব্বতের মোড় এলাকায় এ ঘটনা ঘটে। তবে এ সময় রবিউল আলম লিটন বাড়িতে উপস্থিত ছিলেন না। এ ঘটনায় হামলায় জড়িত সন্দেহে ও ফেসবুকে যুবলীগ নেতার পোস্টে ছবিসহ হুমকি দিয়ে কমেন্টে ছবিতে থাকা রাসেল নামের এক যুবককে রাত ১০ টার দিকে গ্রেফতার করেছে পুলিশ। 

বিষয়টি নিশ্চিত করে উপশহর পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) আব্দুর রহিম জানান, ফেসবুকে নিজেদের ছবি দিয়ে চেয়ারম্যান প্রার্থী লিটনকে হুমকি দেওয়া হয়৷ পাশাপাশি তার বাড়িতে হামলা ঘটনার ঘটে। পরে রাতে জহুরুল নগর এলাকায় অভিযান চালিয়ে রাসেলকে গ্রেফতার করা হয়েছে।

হামলার ঘটনার প্রতিবাদ জানিয়ে রাত সাড়ে ৯ টার দিকে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা প্রতিবাদ মিছিল নিয়ে সাতমাথা হয়ে থানার সামনে হাজির হয়। পরে সেই দলের ৩ থেকে ৪ জন নেতাকর্মী সদর থানার ওসির কাছে আনুষ্ঠানিকভাবে হামলার ঘটনার প্রতিবাদ জানান। 

জানা গেছে, বগুড়া শহর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রবিউল ইসলাম লিটন এবার চেয়ারম্যান পদে নৌকা মার্কার পদ প্রার্থী ছিলেন। তবে তিনি দলীয় মনোনয়ন না পাওয়ায় যুবলীগ নেতা শরিফুল আলম শিপুল দুঃখ প্রকাশ করে ফেসবুকে পোস্ট দেন। সেই পোস্টে ' মিরান হোসাইন' নামের ফেসবুক আইডি থেকে ৩ থেকে ৪ জন যুবকের ছবি কমেন্টে পোস্ট করে সাবেক ওই ছাত্রলীগ নেতা লিটনকে মারধর ও হামলা হুমকি দিয়ে অশালীন ভাষায় গালিগালাজ করা হয়। এর কিছুক্ষণ পরে লিটনের শহরে বাড়িতে ২০ জনের মতো দুর্বৃত্ত  হামলা চালায়। 

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী রবিউল আলম লিটন বলেন, ‘আমি দলের খারাপ সময়ে ছাত্রলীগের রাজনীতি করেছি। আমার মা জেলা মহিলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক। তাই নৌকার প্রার্থী হওয়ার জন্য আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলাম। এরআগেও ২০১৬ সালে নৌকা প্রার্থী হয়ে আমি এরুলিয়া থেকে ভোট করেছি। তাই মনোনয়ন পেতে ঢাকাতে এসেছি সংগঠনের কাছে রিভিউ চেয়ে আপিল করার জন্য। মঙ্গলবার মাগরিবের নামাজের আগে আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক আবু সায়েম খানের কাছে রিভিউ আবেদন জমাও দিয়েছি।’ 

তিনি আরও বলেন, ‘আমার ধারণা এজন্য আমার বাড়িতে হামলার ঘটনা ঘটেছে। হামলার সময় দুর্বত্তরা আমার বাড়ির তিন তলা পর্যন্ত সব কাঁচ ভেঙে ফেলেছে। এছাড়াও ভেতর থেকে আমার পরিবার গুলি করার মত শব্দ পেয়েছে। আমার পরিবারকে নিয়ে আমি চরম শঙ্কায় আছি।’