Joy Jugantor | online newspaper

রুপসী নওগাঁর সৌজন্যে ৫০ শিক্ষার্থী পেল কোরআন শরীফ

নওগাঁ প্রতিনিধি 

প্রকাশিত: ২১:২৫, ১৮ অক্টোবর ২০২১

রুপসী নওগাঁর সৌজন্যে ৫০ শিক্ষার্থী পেল কোরআন শরীফ

কোরআন শরীফ বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন রূপসী নওগাঁ

বিভিন্ন মাদ্রাসা ও হেফজখানার ৫০ জন শিক্ষার্থীদের মাঝে ৫০টি কোরআন শরীফ বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন রূপসী নওগাঁ। সোমবার বিকেল ৩টায় নওগাঁর প্রত্যন্ত গ্রামে অবস্থিত মহাদেবপুর উপজেলার দুলালপাড়া গ্রামের মাদ্রাসা নুর এ মদীনায় ২৩ জন, সিদ্দিকপুর ইসলামিয়া হাফেজিয়া মাদ্রাসা পাঁচজন, পত্নীতলা উপজেলার মারকাজুল উলুম রাবেয়া বসরী মহিলা মাদ্রাসা ১০ জন, পাতনা গ্রামের দুইজন এবং দুপচাঁচিয়া উপজেলার সোনারপাড়া মহিলা হাফেজিয়া মাদ্রাসায় ১০ জনের মাঝে কোরআন শরীফ প্রদান করা হয়।  

কোরআন বিতরণ উদ্বোধনী অনুষ্ঠানে মাদ্রাসা নুর এ মদীনার প্রতিষ্ঠাতা ও প্রিন্সিপাল মুফতি নাছির বিন আজগরের সভাপতিত্বে উপস্থিত ছিলেন রূপসী নওগাঁর প্রতিষ্ঠাতা পরিচালক ডেন্টিস্ট খালেদ বিন ফিরোজ, সংগঠনের সদস্যদের মাঝে ডাক্তার আব্দুল গফুর, আহসান হাবিব মহন, মোস্তফা জামাল ইচ্ছাপূরণ, হাফেজ আব্দুল্লাহ আবু সাঈদ, শিহাব আনছারি, ফারুক হোসেন, রহিমা খাতুন ও ইসরাত জাহান সহ আরও অনেকে। 

জানা গেছে, যুবকদের উদ্যোগে গড়ে উঠা স্বেচ্ছাসেবী এই সংগঠন রূপসী নওগাঁ। গত ছয় বছর ধরে নওগাঁ জেলায় সামাজিক বিভিন্ন কাজ করে আসছে। সদস্য ও শুভাকাঙ্খীদের সহায়তা নিয়ে অনেক হতদরিদ্রদের পাশে দাঁড়িয়েছে সংগঠনটি। তারই ধারাবাহিকতায় মাদ্রাসার ও হেফজখানা শিক্ষার্থীদের জন্য কোরআন শরীফ ও বৃক্ষরোপণ ও ছাত্রদের বিনোদনের জন্য গ্রাম বাংলার হারানো খেলাধুলার আয়োজন করে থাকে সংগঠনটি। 

এ বিষয়ে রূপসী নওগাঁর প্রতিষ্ঠাতা পরিচালক ডেন্টিস্ট খালেদ বিন ফিরোজ বলেন, সামাজিক ভালো ভালো কাজের ধারাবাহিকতা অনুযায়ী আমরা গ্রাম পর্যায়ের মাদ্রাসা ও হেফজখানার শিক্ষার্থীদের মাঝে এবার কোরআন শরীফ বিতরণ করা হয়েছে। পাশাপাশি একটি মাদ্রাসা প্রাঙ্গনে বৃক্ষ রোপনও করা হয়েছে।

চাহিদা অনুসারে জেলার প্রতিটা মাদ্রাসা ও এতিমখানায় আমরা আমাদের পক্ষ হতে কোরআন শরীফ তুলে দেওয়ার চেষ্টা করবো ইনশাআল্লাহ।