Joy Jugantor | online newspaper

বগুড়ায় মাইক্রো ও ক্ষুদ্র এন্টারপ্রাইজ শাখার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৪৫, ১৮ অক্টোবর ২০২১

বগুড়ায় মাইক্রো ও ক্ষুদ্র এন্টারপ্রাইজ শাখার উদ্বোধন

সোমবার বগুড়ায় মাইক্রো ও ক্ষুদ্র এন্টারপ্রাইজ শাখার উদ্বোধন করা হয়।

বগুড়ায় মানবিক সাহায্য সংস্থা (এমএসএস)-এর ১৪৬তম মাইক্রো ও ক্ষুদ্র এন্টারপ্রাইজ শাখা উদ্বোধন করা হয়েছে। সোমবার দুপুরে শহরের জলেশ্বরীতলা পৌর লেন এলাকায় এর উদ্বোধন করা হয়। 

এতে প্রধান অতিথি ছিলেন এমএসএস-এর প্রেসিডেন্ট ফিরোজ এম হাসান। এসময় তিনি বলেন, “কোভিড-১৯ এর প্রত্যক্ষ প্রভাবে দেশে দারিদ্র্যের হার বেড়েছে। বিশেষ করে কিছু অঞ্চলে বেকারত্ব ও দারিদ্র্য বেড়ে যাওয়ায় তা সর্বোপরি দেশের আর্থ-সামাজিক উন্নয়নকে উল্লেখযাগ্যেভাবে বাধাগ্রস্থ করেছে।” 

“বগুড়া অঞ্চলে ক্ষুদ্র ক্ষুদ্র উদ্যোক্তাদের বিভিন্নমুখী উদ্যোগের প্রসার ঘটানো এবং প্রতিনিয়ত কর্মসংস্থানের সুযাগে সৃষ্টি করে এ অঞ্চলের অর্থনৈতিক প্রবৃদ্ধি বাড়ানো তথা দারিদ্র্য দূরীকরণই এমএসএস-এর মাইক্রো ও ক্ষুদ্র এন্টারপ্রাইজ কার্যক্রমের মূল লক্ষ্য। এই লক্ষ্যকে সামনে রেখে এমএসএস বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে এই এমএসই কার্যক্রম পরিচালনার পরিকল্পনা গ্রহণ করেছে।”

অনুষ্ঠানে এমএসএস-এর নির্বাহী পরিচালক মুনাওয়ার রেজা খানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সংস্থার উপদেষ্টা তারিকুল গণি। এছাড়া সংস্থাটির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।