Joy Jugantor | online newspaper

বগুড়ায় প্রতিবন্ধী নারীদের সহায়তা দিল ডাব্লিউডিডিএফ 

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:২৭, ১৩ অক্টোবর ২০২১

বগুড়ায় প্রতিবন্ধী নারীদের সহায়তা দিল ডাব্লিউডিডিএফ 

বগুড়া সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানের কক্ষ।

প্রতিবন্ধী নারীর প্রতি সহিংসতা দূরীকরণে বগুড়ায় সমন্বয় কমিটির সভা করেছে উইমেন উইথ ডিজএ্যাবিলিটিজ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (ডাব্লিউডিডিএফ)। সভায় প্রতিবন্ধী নারীদের মাঝে আর্থিক সহায়তা হয়।  

বুধবার সকালে বগুড়া সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানের কক্ষে সমন্বয় কমিটির সদস্যদের নিয়ে এই সভা অনুষ্ঠিত হয়। 

সভায় সংস্থার বগুড়ার প্রোজেক্ট কো-অর্ডিনেটর আব্দুল্লাহ আল ফয়সাল সার্বিক পরিচালনা করেন। এ সময় সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও সমন্বয় কমিটির সভাপতি ডালিয়া খাতুন রিক্তা বলেন, বর্তমান সরকার তৃণমূল পর্যায় থেকে শুরু করে শহরাঞ্চল পর্যন্ত প্রতিবন্ধী ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্যে দৃশ্যমান ইতিবাচক কাজ করে যাচ্ছে। বিশেষ করে প্রধানমন্ত্রী কন্যা সায়মা ওয়াজেদ পুতুলের এই অঙ্গনে দক্ষ নেতৃত্বের মাধ্যমে যে উন্নয়ন সাধণ হচ্ছে তা সত্যিই প্রশংসনীয়। 

তিনি আরও বলেন, এ্যারো এবং ইউনাইটেড নেশন ট্রাস্ট ফান্ডের সহযোগিতায় ডাব্লিউডিডিএফ দেশব্যাপী সফলতার সাথে স্বার্থহীনভাবে প্রতিবন্ধী নারীদের কল্যাণে যে কাজ করে যাচ্ছে তা প্রশংসার দাবিদার। সেই ধারাবাহিকতায় বগুড়াতেও সকল কার্যক্রমে উপজেলা পরিষদের  সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে মর্মে জানান তিনি।

সভায় অন্যান্যদের মাঝে আরো বক্তব্য রাখেন সমন্বয় কমিটির সদস্য শিক্ষক প্রতিনিধিগণ যথাক্রমে এরুলিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক এবিএম এবাদৎ হোসেন, সাবগ্রাম কুদরতিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শানিয়াত ফাতেমা, সাংবাদিক প্রতিনিধি হিসেবে দৈনিক ভোরের দর্পণের স্টাফ রিপোর্টার ইলিয়াস হোসেন এবং দৈনিক চাঁদনী বাজারের স্টাফ রিপোর্টার সঞ্জু রায়।

সভায় প্রতিবন্ধীদের জন্যে বাংলাদেশ সরকারের বিভিন্ন আইন ও তাদের অধিকারসমূহ নিয়ে আলোচনা পরবর্তী সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের প্রতিবন্ধী নারীদের মাঝে নগদ অর্থ সহায়তা দেয়া হয়।

অনুষ্ঠানে পাঁচ জন প্রতিবন্ধী নারীকে আর্থিক সহায়তা দেয়া হয়। পরবর্তীতে ধাপে ধাপে আরও প্রতিবন্ধীদের এমন সহায়তা দিবে ডাব্লিউডিডিএফ।