Joy Jugantor | online newspaper

বগুড়ায় ডিসির ‘প্রতীকী দায়িত্ব’ পালন করলো আফিয়া

প্রকাশিত: ১৪:২৩, ১১ অক্টোবর ২০২১

আপডেট: ১৪:৪০, ১১ অক্টোবর ২০২১

বগুড়ায় ডিসির ‘প্রতীকী দায়িত্ব’ পালন করলো আফিয়া

বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়।

বগুড়ায় ১ ঘণ্টার জন্য জেলা প্রশাসক (ডিসি) হিসেবে ‘প্রতীকী দায়িত্ব’ পালন করেছেন কলেজছাত্রী আফিয়া ইবনাত (১৫)। তিনি সরকারি মুজিবর রহমান মহিলা কলেজের উচ্চ মাধ্যমিক বিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের ছাত্রী ও ন্যাশনাল চিলড্রেনস টাস্ক ফোর্স  (এনসিটিএফ) এর সাধারণ সম্পাদক।

সোমবার দুপুর ১২টার দিকে ডিসি জিয়াউল হকের কাছ থেকে 'প্রতীকী দায়িত্ব' গ্রহণ করেন আফিয়া। বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে এনসিটিএফ বগুড়ার আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ে 'গার্লস টেকওভার’ ক্যাম্পেইন এ কার্যক্রমটি অনুষ্ঠিত হয়৷ আয়োজক সংগঠনটির পক্ষ থেকে জানানো হয় কন্যা শিশুরা সমাধিকার এবং পর্যাপ্ত সুযোগ পেলে বদলে দিতে পারে তাদের জীবন, সমাজ এবং সমাজের মানুষদের এমন ধারণার বাস্তবতা তুলে ধরতে এ আয়োজন।

কলেজ ছাত্রী আফিয়া তার ১ ঘন্টা দায়িত্ব পালনকালে ডিসি কার্যালয়ে অবস্থান করেন এবং অফিসের বিভিন্ন কার্যক্রমগুলো পর্যবেক্ষণ করেন।

বগুড়ার ডিসি জিয়াউল হক ওই সময় প্রতীকী ডিসি আফিয়াকে তার পদের কি কি দায়িত্ব সেই সম্পর্কে ধারণা দেন। এছাড়াও  অফিসের বিভিন্ন রেজিস্টার কিভাবে সংরক্ষণ করতে হয়, কিভাবে একটি অফিসের বিভিন্ন দায়িত্ব পালন করতে হয় সেই বিষয়ে পরামর্শ দেন ডিসি। 

এসময় ডিসি জিয়াউল হক বলেন বলেন, “আজকের শিশুরাই আগামীর ভবিষ্যৎ। যদি তাদেরকে পর্যাপ্ত সুযোগ করে দেয়া যায় তবেই একটি সমৃদ্ধ নগরী তথা দেশ গঠন করা সম্ভব।" এই শিশুরাই সমাজের বিভিন্ন বড় জায়গায় আসবে, সমাজকে নেতৃত্ব দেবে।

এনসিটিএফ বগুড়ার জেলা ভলেন্টিয়ার সংবাদমকর্মী সঞ্জু রায় এবং পারমিতা ভট্টাচার্য স্বর্ণার সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (গোপনীয়) আশরাফুর রহমান, এনসিটিএফ বগুড়ার উপদেষ্টা এবং দৈনিক করতোয়ার বার্তা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য শংকরসহ জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও স্থানীয় সাংবাদিকরা।