Joy Jugantor | online newspaper

তৃনমূল পর্যায় থেকে সংগঠনকে শক্তিশালী করতে হবে:মজনু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:০৯, ২০ সেপ্টেম্বর ২০২১

তৃনমূল পর্যায় থেকে সংগঠনকে শক্তিশালী করতে হবে:মজনু

বগুড়ার শেরপুরে কৃষক লীগের বিশেষ বর্ধিত সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু।

বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু বলেছেন, তৃনমূল পর্যায় থেকে কৃষক লীগের সংগঠনকে শাক্তিশালী করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে গ্রাম থেকে কৃষক লীগকে সু-সংগঠিত করার নির্দেশ দিয়েছেন। সেই নির্দেশনা মোতাবেক তৃণমূল থেকে সংগঠনকে গুছিয়ে নিতে সাংগঠনিক কর্মকান্ড শুরু করেছে কৃষক লীগ।

তিনি বলেন, কৃষক লীগ একটি সুশৃংঙ্খল সংগঠন। এখানে কোন সন্ত্রাস, চাঁদাবাজ, দুর্নীতিবাজ, ভূমিদস্যুর ঠাই নেই। তৃনমূল থেকে যাচাই-বাছাই করে সৎ ও যোগ্য ব্যক্তিকে নেতৃত্বে নিয়ে আসতে হবে। যারা বঙ্গবন্ধুকে ভালোবাসে, বঙ্গবন্ধুর আদর্শকে ভালোবাসে তাদের মুল্যায়ন করতে হবে।

রোববার (১৯ সেপ্টেম্বর) বিকেলে বগুড়ার শেরপুর টাউন ক্লাব পাবলিক লাইব্রেরী মহিলা অনার্স কলেজ হলরুমে উপজেলা কৃষক লীগের  বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর আদর্শে ঐক্যবদ্ধ থেকে কৃষক লীগকে আরও শক্তিশালী করতে হবে। আমাদের মনে রাখতে হবে, সংগঠন যদি শক্তিশালী হয়, সংগঠনে যদি ঐক্য থাকে আর এই সংগঠন যদি জনগণের পাশে থেকে জনমত সৃষ্টি করতে পারে তখনই যেকোন কিছু অর্জন করা সম্ভব হয়। যা মাননীয় প্রশানমন্ত্রী শেখ হাসিনা বার বার প্রমাণ করেছেন।

আওয়ামী লীগও একটি পরিবার। এ পরিবারের সাথে থেকে সবাই মিলেই আমরা কাজ করবো। সাংগঠনিক শক্তির মধ্য দিয়ে অতীতেও এ সরকার সাফল্য লাভ করেছে, এখনও করছে। বঙ্গবন্ধুর কন্যার পক্ষেই সম্ভব সাধারণ জনগণের স্বপ্ন পূরণ করা।

উপজেলা কৃষক লীগ সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে ও (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা লিটনের সঞ্চালনায় সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রিয় সহ-সভাপতি আব্দুল লতিফ তারিন, বিশেষ বক্তার বক্তব্য রাখেন কেন্দ্রিয় সহ-সভাপতি সাখাওয়াত হোসেন সুইট, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান বিপ্লব, মৎস্য ও প্রাণি সম্পদ বিষয়ক সম্পাদক কৃষিবিদ শামছুদ্দিন আল আজাদ, কৃষি বিষয়ক সম্পাদক আজমল হোসেন, বগুড়া জেলা কৃষক লীগের সভাপতি মো. আলমগীর বাদশা, সাধারণ সম্পাদক মো. মঞ্জুরুল হক মঞ্জু।

এসময় উপস্থিত ছিলেন জেলা কৃষক লীগের সহ-সভাপতি আবু বক্কর সিদ্দিক রাজা, আওয়ামী লীগ নেতা সুলতান মাহমুদ, শাহজামাল সিরাজ, খায়রুল বারী ডাবলু, এ্যাডভোকেট গোলাম মোস্তফা, জেলা কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাদল রহমান, সাংগঠনিক সম্পাদক আখতারুজ্জামান তুষার, আরিফুল ইসলাম সুমন, প্রচার সম্পাদক মাহমুদ খান ডন, বিদ্যুৎ পানি ও সেচ বিষয়ক সম্পাদক এবং শেরপুর উপজেলার দায়িত্বপ্রাপ্ত নেতা খন্দকার মিজানুর রহমান মিজান, সদস্য বজলুর রহমানসহ প্রমুখ।