Joy Jugantor | online newspaper

বগুড়ায় আ. লীগ নেতা হত্যা, দ্রুত বিচারের দাবিতে মানবন্ধন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:১৮, ১ আগস্ট ২০২১

বগুড়ায় আ. লীগ নেতা হত্যা, দ্রুত বিচারের দাবিতে মানবন্ধন

বগুড়ার সদর উপজেলার ফাঁপোর ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম রকি হত্যার আসামীদের বিচারের দাবিতে মানবন্ধন করা হয়েছে।

রোববার বেলা ১১ টার দিকে ফাঁপোর ইউনিয়নের হাটখোলা এলাকায় এলাকাবাসীর উদ্যোগে এই মানবন্ধন করা হয়। এতে আসামীদের দ্রুত বিচার ট্রাইবুনালে ফাঁসির দাবিতে তোলা হয়।

এ সময় নিহত আ.লীগ নেতা রকির স্বজনরা ও ইউনিয়ন আ.লীগের সভাপতি রাজু মন্ডলসহ শত শত এলাকাবাসী এই মানবন্ধনে অংশ নেন।

এর আগে, গত মঙ্গলবার রাত সোয়া ৯ টার দিকে শহরতলীর ফাঁপোর ইউপির হাটখোলা এলাকায় রকিকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনার পরের দিন রকির ভাই রুকু বাদী হয়ে বগুড়া সদর থানায় ২২ জনের বিরুদ্ধে মামলা করেন। মামলায় গাউছুলের নেতৃত্বে পূর্ব শত্রুতার জেরে কুপিয়ে হত্যা করা হয় বলে অভিযোগ করা হয়।  ওই সময় কিলিং মিশনে অংশ নেন এজাহারে নাম থাকা অভিযুক্ত ১০ জনসহ আরও ১০ থেকে ১২ জন। তারা প্রত্যেকে দেশীয় অস্ত্র দিয়ে  নিহতের সারা শরীরে উপর্যপুরী কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে। পরে র‌্যাব অভিযান চালিয়ে প্রধান আসামী গাউছুলসহ সাতজনেেক গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, তিন রাউন্ড গুলি, একটি ম্যাগাজিন ও চাপাতি (ধারালো অস্ত্র) উদ্ধার করা হয়। শুক্রবার মধ্যরাতে বগুড়া সদর ও রংপুর জেলার বদরগঞ্জ উপজেলায় অভিযান চালিয়ে অস্ত্রসহ তাদেরকে গ্রেফতার করা হয়।