Joy Jugantor | online newspaper

বগুড়ায় আরও ১৬ জনের মৃত্যু

প্রকাশিত: ১১:৫২, ১ আগস্ট ২০২১

আপডেট: ১৮:২৯, ১ আগস্ট ২০২১

বগুড়ায় আরও ১৬ জনের মৃত্যু

ফাইল ছবি

বগুড়ায় করোনা আক্রান্ত ও উপসর্গে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৬ জন। তাদের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে ৭ জন আর উপসর্গ নিয়ে মারা গেছেন ৯ জন। জেলায় নতুন করে ৫৭৭ নমুনা পরীক্ষা করে ১৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

জেলা ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান তুহীন রোববার বেলা সাড়ে ১১ টার দিকে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৫৮৮। যদিও জেলা সিভিল সার্জন কার্যালয়ের হিসাব বলছে, বগুড়ায় এ পর্যন্ত ৫৬০ জন মারা গেছেন করোনায় আক্রান্ত হয়ে। হিসাবের এই ফারাকের কারণ হিসেবে তারা বলছেন, বগুড়ায় করোনা আক্রান্ত হয়ে অন্য জেলার বাসিন্দা মারা গেলে সে হিসাব এই দপ্তর আলাদাভাবে সংরক্ষণ করে।

গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়ে মৃতদের মধ্যে ৪ জন বগুড়া জেলার বাসিন্দা। অন্য তিনজনের বাড়ি বগুড়া জেলার বাহিরে। মৃত চারজন (বগুড়ার বাসিন্দা) মধ্যে ৩ জন শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতাল, একজন বেসরকারি টিএমএসএস হাসপাতালে মারা গেছেন। তবে বগুড়া জেলার বাহিরে যে দুজন মারা গেছেন তার কোনো তথ্য দেয়নি সিভিল সার্জন কার্যালয়। 

জেলা সিভিল সার্জন অফিসের তথ্যমতে, জেলায় নতুন করে ৫৭৭ নমুনা পরীক্ষা করে ১৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৩ দশমিক ৭৪ শতাংশ। বগুড়ায় বর্তমানে মোট করোনা রোগী রয়েছেন ১ হাজার ৫৭৩ জন। এদের মধ্যে বগুড়ার তিন হাসপাতালে ভর্তি রয়েছেন ৫৮০ জন। অন্যরা বাড়িতে চিকিৎসা নিচ্ছেন। 

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা, বগুড়ায় ৯৯ হাজার ১০৪ নমুনা সংগ্রহ করে বগুড়ায় করোনা শনাক্ত হয়েছেন ১৮ হাজার ৯৯৪ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২২৩ জন।