Joy Jugantor | online newspaper

গাইবান্ধার পলাশবাড়ীতে মোটর পরিবহন শ্রমিকদের বিক্ষোভ

গাইবান্ধা প্রতিনিধি

প্রকাশিত: ২১:২৮, ২ মে ২০২১

গাইবান্ধার পলাশবাড়ীতে মোটর পরিবহন শ্রমিকদের বিক্ষোভ

গাইবান্ধার পলাশবাড়ীতে পরিবহন শ্রমিকরা বিক্ষোভ করেন।

গাইবান্ধার পলাশবাড়ি উপজেলায় চলমান লকডাউনের কারনে বেকার হয়ে পরা পরিবহন শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন।  রোববার (২ মে) সকাল ১১ টার দিকে এ কর্মসূচির আয়োজন করে গাইবান্ধা জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন (৪৯৪) শ্রমিকরা।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের নির্দেশে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।  এসময় তারা একটি বিক্ষোভ মিছিল বের করে পলাশবাড়ী শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এরপর চৌমাথা মোড়ের ঢাকা-রংপুর মহাসড়ক আধা ঘন্টাব্যাপী অবরোধ করে বক্তব্য প্রদান করেন ।

এতে বক্তব্য রাখেন,গাইবান্ধা জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুস সোবাহান বিচ্ছু ও দপ্তর সম্পাদক আরিফ মিয়া।

বক্তারা বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে দেশব্যাপী টানা লকডাউন চলমান রয়েছে। এতে বন্ধ রাখা হয়েছে গণপরিবহন। যার ফলে এসব পরিবহন শ্রমিকরা বেকার হয়ে পড়েছে। বিদ্যমান পরিস্থিতিতে জীবিকা নির্বাহে দূরহ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। এমনটি হলেও পাওয়া যায়নি সরকারি কোন সুযোগ সুবিধা।

অবিলম্বে সুবিধা বঞ্চিত শ্রমিকদের সুবিধাদি প্রদানে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান পরিবহন নেতারা। নইলে সড়কে পরিবহন নামাতে বাধ্য হবেন বলে হুঁসিয়ারি দেন তারা।