Joy Jugantor | online newspaper

রাজধানীতে আবারও সুন্নতে খতনা করাতে গিয়ে শিশুর মৃত্যু

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১২:০৯, ২১ ফেব্রুয়ারি ২০২৪

রাজধানীতে আবারও সুন্নতে খতনা করাতে গিয়ে শিশুর মৃত্যু

ছবি: সংগ্রহীত

রাজধানীতে আবারও সুন্নতে খতনা করাতে গিয়ে এক শিশুর মৃত্যু হয়েছে। অ্যানেস্থেসিয়া দেয়ার পর আর ঘুম ভাঙেনি শিশটির। এবার মালিবাগের জে এস ডায়াগনস্টিক অ্যান্ড মেডিকেল চেকআপ সেন্টারে এমন ঘটনা ঘটেছে।

মৃত শিশু আহনাফ তাহমিন আয়হাম মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের চতুর্থ শ্রেণিতে পড়তো।

শিশু আয়হামকে সুন্নতে খতনা করাতে মঙ্গলবার রাত ৮টার দিকে ভর্তি করা হয় মালিবাগে অবস্থিত জে এস ডায়াগনস্টিক অ্যান্ড মেডিকেল চেককাপ সেন্টারে। সেখানে ঘণ্টা খানেকের মধ্যেই তাকে মৃত ঘোষণা করা হয়।

আয়হামের বাবা ফখরুল আলম বলেন, ‘অ্যানেস্থেসিয়া দিতে নিষেধ করার পরও সেটি শরীরে পুশ করেন ডাক্তার মুক্তাদির। এই মৃত্যুর দায় মুক্তাদিরসহ হাসপাতাল কর্তপক্ষ সবারই।’

সন্তান হারিয়ে পাগলপ্রায় বাবা ফখরুল ও মা খায়কুন নাহার চুমকি। বাবা ফখরুল কান্নায় ভেঙে পড়ে বলেন, “বারবার বলেছি। আমার ছেলেকে যেন ফুল অ্যানেস্থেসিয়া না দেয়া হয়।”

এদিকে ঘটনার পরই পালিয়ে গেছেন অভিযুক্ত ডা. এস এম মুক্তাদির (অর্থোপেডিক ও ট্রমা সার্জন), যিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সঙ্গেও সংযুক্ত বলে জানা গেছে।

উল্লেখ্য, গত ৮ জানুয়ারি রাজধানীর সাতারকুল বাড্ডার ইউনাইটেড মেডিক্যাল কলেজ হাসপাতালে খতনা করাতে গিয়ে টানা ৮ দিন লাইফ সাপোর্টে থাকা শিশু আয়ান মারা যায়।