Joy Jugantor | online newspaper

রংপুর মেডিক্যালে দুদকের অভিযান

রংপুর প্রতিনিধি

প্রকাশিত: ২২:০৯, ৭ ফেব্রুয়ারি ২০২৩

রংপুর মেডিক্যালে দুদকের অভিযান

দুদক কর্মকর্তারা বিভিন্ন বিভাগে গিয়ে কাগজপত্র পরীক্ষা করেন

রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের হয়রানি এবং অনিয়ম-দুর্নীতির অভিযোগ খতিয়ে দেখতে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন-দুদক। সোমবার দুদক রংপুর সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক সাদ্দারুল ইসলামের নেতৃত্বে হাসপাতালে ঝটিকা অভিযান চালানো হয়।

অভিযানে দুদক কর্মকর্তারা প্রায় তিন ঘণ্টা হাসপাতালের বিভিন্ন বিভাগে গিয়ে কর্মকর্তা-কর্মচারীদের জিজ্ঞাসাবাদ এবং বেশকিছু কাগজপত্র জব্দ করেছেন।

দুদক রংপুর কার্যালয়ের উপপরিচালক আবু হেনা আশিকুর রহমান জানান, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে দুদক রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে অভিযান চালিয়েছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, বেলা ১১টা থেকে দুপুর সোয়া ২টা পর্যন্ত দুদকের কর্মকর্তারা রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগ, ওয়ার্ড মাস্টারের কার্যালয়, উপপরিচালকের কার্যালয়সহ বিভিন্ন বিভাগে গিয়ে কাগজপত্র পরীক্ষা করেন। এ সময় হাজিরা খাতায় সই করে বেশ কয়েকজন কর্মকর্তা-কর্মচারীর অফিসে না আসার বিষয়টি তারা দেখতে পান। এ ছাড়াও তারা রোগীদের সঙ্গে কথা বলেন। রোগীরা হাসপাতালে ভর্তি হওয়া থেকে শুরু করে বিভিন্নভাবে হয়রানি, জোর করে টাকা আদায় ওষুধ চুরিসহ বিভিন্ন অভিযোগ করেন বলে জানা গেছে।

এ ব্যাপারে দুদকের সহকারী পরিচালক সাদ্দারুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি খুবই গোপনীয়। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কথা বলতে পারবেন না।