Joy Jugantor | online newspaper

নন্দীগ্রামে প্রাথমিক বিদ্যালয়গুলোতে ৫০ সহকারী শিক্ষকের যোগদান

নন্দীগ্রাম (বগুড়া প্রতিনিধি)

প্রকাশিত: ২৩:৫১, ২৫ জানুয়ারি ২০২৩

নন্দীগ্রামে প্রাথমিক বিদ্যালয়গুলোতে ৫০ সহকারী শিক্ষকের যোগদান

ছবিঃ জয়যুগান্তর।

বগুড়ার নন্দীগ্রামে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নতুন ৫০ জন সহকারী শিক্ষক যোগদান করেছেন। নিয়োগপ্রাপ্ত শিক্ষকরা জাতীয় বেতন স্কেলের ১৩ তম গ্রেড অনুসারে বেতন পাবেন।

গত (২২ জানুয়ারি) রোববার জেলা প্রাথমিক শিক্ষা অফিসে গিয়ে তারা যোগদান করে। এরপর মঙ্গলবার (২৪ জানুয়ারি) ওই প্রার্থীরা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের নির্দেশনা অনুযায়ী তাদের নিজ নিজ বিদ্যালয়ে গিয়ে যোগদান করেন।

যোগদানের তারিখ থেকে দুই বছর পর্যন্ত প্রার্থীদের শিক্ষানবিশকাল হিসেবে গণ্য হবে। শিক্ষানবিশকালে যে কোনো ধরনের অসদাচরণের জন্য কোনো কারণ দর্শানো ছাড়াই চাকরি থেকে অপসারণ করতে পারবে কর্তৃপক্ষ।

সারাদেশে ২০২০ সালের ২৫ অক্টোবর অনলাইনে আবেদন শুরু হয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের। চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয় গত ১৪ ডিসেম্বর। 

 নতুন যোগদানকরা হাটুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা জান্নাত খুশি বলেন, 'আমি খুব আনন্দিত হয়েছি। পরিবারের জন্য কিছু করতে পারব। নিজের বেকারত্বও দূর হয়েছে।' 

বেলঘড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন যোগদানকৃত সহকারী শিক্ষক সুজন আলী জানান, পড়াশোনা শেষ করে বসেছিলাম। চাকুরীটা পেয়ে জীবন নতুন ভাবে সাজাতে পারব।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল কায়ুইম বলেন, 'নতুন যোগদানকৃত সকল শিক্ষকদের জন্য আমরা কাজ করব। মঙ্গলবারে সকল শিক্ষকরা নিজ নিজ বিদ্যালয়ে যোগদান করেছেন। '