Joy Jugantor | online newspaper

বগুড়ায় এক লাখ জাল টাকাসহ গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:২৮, ২৫ জানুয়ারি ২০২৩

আপডেট: ১৪:৩৭, ২৫ জানুয়ারি ২০২৩

বগুড়ায় এক লাখ জাল টাকাসহ গ্রেপ্তার ২

এক লাখ জাল টাকাসহ দুজনকে গ্রেপ্তার করেছে ডিবি।

বগুড়ার গাবতলীতে জাল টাকার ব্যবসা করতে গিয়ে দুই জনকে গ্রেপ্তার করেছে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। এ সময় তাদের কাছে এক লাখের সমপরিমাণ জাল টাকা উদ্ধার করা হয়।

বুধবার সকালে তাদের বিরুদ্ধে মামলা দিয়ে আদালতে পাঠিয়েছে ডিবি পুলিশ। এর আগে মঙ্গলবার রাত সাড়ে ১১ টার দিকে গাবতলীর সন্ধ্যাবাড়ি এলাকায় ওই দুইজন গ্রেপ্তার হন।  

গ্রেপ্তার দুই জন হলেন গাবতলীর সন্ধ্যাবাড়ির মধ্যপাড়া এলাকার মো. শহিদ ও জয়ভোগা উত্তরপাড়ার মো. সাজু ওরফে সুজা। দুজনের বয়স ৩৭ বছর।

ডিবি পুলিশ জানায়, শহিদ ও সাজু দুজনেই অনেকদিন ধরে জাল নোটের কারবার করে আসছিলেন। তারা জাল নোট নিয়ে এসে গাবতলীর হাট-বাজারগুলোয় বিভিন্নভাবে ছড়িয়ে দিতেন। এ ধরনের অপরাধে তাদের বিরুদ্ধে মামলাও রয়েছে। দুজনের মধ্যে সাজু এক মাস আগে জামিনে কারাগার থেকে বের হয়।

গোপন সংবাদে ডিবির সদস্যরা জানতে পারেন, তারা আবারও জাল নোট নিয়ে ব্যবসা শুরু করেছেন। এ তথ্যের ভিত্তিতে মঙ্গলবার রাতে সন্ধ্যাবাড়ি এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে  শহিদ ও সাজুকে এক লাখ জাল টাকাসহ গ্রেপ্তার করে ডিবি টিম।

বগুড়া ডিবির ওসি সাইহান ওলিউল্লাহ বলেন, শহিদের বিরুদ্ধে ইতিপূর্বে ১ টি এবং সাজুর বিরুদ্ধে ২ টি বিশেষ ক্ষমতা আইনে মামলা আছে। গ্রেপ্তার দুজনের বিরুদ্ধে গাবতলী থানায় মামলা দিয়ে আদালতে পাঠানো হয়েছে।