Joy Jugantor | online newspaper

নারায়ণগঞ্জে প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর মামলা ১০ বছরের কারাদণ্ড

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১২:৩০, ২০ সেপ্টেম্বর ২০২২

নারায়ণগঞ্জে প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর মামলা ১০ বছরের কারাদণ্ড

ছবি : সংগৃহিত

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর করায় বিশেষ ক্ষমতা আইনের মামলায় সোহাগ আলী নামে এক আসামিকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত।

সেই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানাও করা হয়। অনাদায়ে আরও তিন মাস বিনাশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে বলেও রায়ে জানানো হয়।

মঙ্গলবার সকালে অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালত ও বিশেষ ট্রাইব্যুনাল-৭ এর বিচারক সাবিনা ইয়াসমিন এ রায় ঘোষণা করেন।

আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান,মামলার আসামি সোহাগ পলাতক। ২০১৫ সালের ২৭ ডিসেম্বর সোহাগ আলী পূর্ব পরিকল্পিতভাবে উপজেলা পরিষদের চেয়ারম্যানের অফিস কক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি নিয়ে উপজেলা নির্বাহী অফিসের সামনের শহীদ মিনার প্রাঙ্গনে রেখে ভাঙচুর করে ও দুমড়ে-মুচড়ে ফেলে।

স্থানীয়রা তা দেখে ছুটে গিয়ে তাকে আটক করে ও মারপিট করে। উপ‌জেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে তা‌কে আট‌কে রে‌খে পু‌লি‌শে খবর‌ দেয়া হয়। প‌রে পু‌লিশ এ‌সে তা‌কে গ্রেপ্তার ক‌রে নি‌য়ে যায়।

এ ঘটনায় উপ‌জেলা প‌রিষ‌দের ক‌ম্পিউটার অপা‌রেটর আশরাফুল ইসলাম সোনারগাঁও থানায় ১৯৭৪ স‌নের বি‌শেষ ক্ষমতা আই‌নে এক‌টি মামলা ক‌রেন। সে মামলায় সাক্ষীদের সাক্ষ্য শেষে আদালত আজ এ রায় ঘোষণা করেন।