Joy Jugantor | online newspaper

বগুড়ায় বেশি দামে ডিম বিক্রি,মুদী ব্যবসায়ীকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৪১, ১৯ আগস্ট ২০২২

আপডেট: ১৬:৪৪, ১৯ আগস্ট ২০২২

বগুড়ায় বেশি দামে ডিম বিক্রি,মুদী ব্যবসায়ীকে জরিমানা

ভ্রাম্যমাণ আদালতের অভিযান।

বগুড়ায় ফতেহআলী বাজারে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়েছে। শুক্রবার বিকেল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে ফতেহআলী বাজারের দুই মুদী ব্যবসায়ীকে ২ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। দোকানে থাকা ডিম আগের দামে বিক্রি,ক্রয় রশিদ দেখাতে না পারায় এবং মূল্য তালিকা প্রদর্শন না করায় এই জরিমানা করা হয়। 

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাইম। এসময় আইনশৃঙ্খলা রক্ষায় এপিবিএন পুলিশের সদস্যরা অভিযানে সহযোগিতা করেন। 

জেলা প্রশাসন তাদের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নিয়মিত বাজার মনিটরিং এর অংশ হিসেবে ভ্রাম্যমাণ আদালত ফতেহআলী বাজারে অভিযান চালায়। এসময় এক মুদী ব্যবসায়ী আগের বাড়তি দামে ডিম বিক্রি করছিলেন ও ডিমের ক্রয় রশিদ দেখাতে পারেননি। এজন্য তাকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও আরেক মুদী ব্যবসায়ী মূল্য তালিকা প্রদর্শন না করায় তাকে ৫০০ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। 

বগুড়া জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাইম জানান, বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এই অভিযান চালানো হয়েছে। অসাধুভাবে কেউ বাজার অস্থিতিশীল করার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে।