Joy Jugantor | online newspaper

রাউজানে অস্ত্রসহ ৩ শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার

ডেস্ক রিপোর্ট 

প্রকাশিত: ১৫:০১, ১৭ আগস্ট ২০২২

রাউজানে অস্ত্রসহ ৩ শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার

ছবিতে গ্রেফতারদের মধ্যে দুজন।

চট্টগ্রামের রাউজানে ডাকাতির প্রস্ততিকালে অস্ত্রসহ তিন শীর্ষ সন্ত্রাসীকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে যুক্তরাষ্ট্রে নির্মিত দুটি একে-২২-সহ ৬টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।

মঙ্গলবার মধ্যরাত থেকে বুধবার ভোর পর্যন্ত রাউজান উপজেলার বিভিন্ন স্থানে এ অভিযান চালায় পুলিশ।  

বুধবার দুপুর সোয়া ১টার দিকে চট্টগ্রাম জেলা পুলিশ এস. এম শহীদুল ইসলাম সাংবাদিকদের প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন।

তিনি জানান, রাউজান-রাংগুনিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার আনোয়ার হোসেন শামীম ও রাউজান থানার ওসি আবদুল্লাহ আল হারুন বিশেষ অভিযান পরিচালনা করেন। এ সময়  ডাকাতির প্রস্ততিকালে উপজেলার শীর্ষ সন্ত্রাসী নোয়াপাড়া পলোয়ান পাড়ার মৃত আবুল কাশেমের ছেলে কামরুল হাসান টিটুসহ তিনজনকে গ্রেফতার করা হয়।

অপর ‍দুইজন হলেন নোয়াপাড়া রাজারপাড়া এলাকার মৃত গোলাম হোসেনের ছেলে নুরুল আবছার ও হাটহাজারী কুয়াইশ বাদামতল এলাকার কামাল উদ্দীন। পরে তাদের দেহ ও বসতঘরে তল্লাশি চালিয়ে দুটি একে-২২, একটি ইতালিতে নির্মিত পিস্তল, একটি থ্রি নট থ্রি রাইফেল, একটি একনলা বন্দুক, একটি এলজি বন্দুক, ৯৫টি বুলেট, আট রাউন্ড ৭.৬৫ এমএম বুলেট, ১০টি শটগানের কার্তুজ ও একটি হিরো হোন্ডা উদ্ধার করা হয়।  

এসপি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা বিভিন্ন তথ্য দিয়েছেন। গ্রেফতারকৃত আসামিদের মধ্যে শীর্ষ সন্ত্রাসী টিটুর বিরুদ্ধে ৯৬ সালে নোয়াপাড়া পুলিশ ফাঁড়িতে হামলাসহ একাধিক মামলা রয়েছে। ডাকাতির প্রস্তুতি ও অস্ত্র উদ্ধারের ঘটনায় আসামিদের বিরুদ্ধে রাউজান থানায় দুটি মামলা দায়ের করা হয়েছে। তাদের আদালতের মাধ্যমে হাজতে প্রেরণের প্রক্রিয়া চলছে।