Joy Jugantor | online newspaper

শিবগঞ্জে জাতীয় শোক দিবস পালিত 

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৩২, ১৫ আগস্ট ২০২২

শিবগঞ্জে জাতীয় শোক দিবস পালিত 

শোক দিবস পালিত ।

বগুড়ায় শিবগঞ্জে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নানা কর্মসূচি পালন করা হয়।

সোমবার সকাল ১০ টার দিকে  উপজেলা পরিষদ চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। 

পরে দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদ সভাকক্ষে নির্বাহী অফিসার উম্মে কুলসুম সম্পার সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু। 

এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তা,সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক, সহকারী পুলিশ সুপার শিবগঞ্জ সার্কেল তানভীর আহম্মেদ, সহকারী কমিশনার (ভূমি) তাসনিমুজ্জামান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার তারক নাথ কুন্ডু ও শিবগঞ্জ থানা অফিসার ইনচার্জ দীপক কুমার দাস। 

দিবসটি উপলক্ষে উপজেলার আলিয়ারহাট ডিইউএস ফাজিল ডিগ্রি মাদ্রাসা চত্বরে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ আব্দুস সালাম। 

অপরিদিকে রায়হান মডেল স্কুলের উদ্যোগে দিবসটি পালন করা হয়। এ উপলক্ষে স্কুল চত্বরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন প্রতিষ্ঠাটির প্রধান শিক্ষক শাহাদত হোসেন, নূর আলম ও জুয়েল চৌধুরী টুকু।

এছাড়াও সৈয়দপুর ইউনিয়ন পরিষদের আলোচনায় সভায় বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান আব্দুল মোত্তালিব, ময়দানহাট্টা ইউনিয়ন পরিষদে সভাকক্ষে দোয়া খায়ের অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান আবু জাফর মন্ডল, শব্দলদিঘী বালিকা দাখিল মাদ্রাসায় দোয়া খায়ের অনুষ্ঠানে বক্তব্য রাখেন সুপার আবু সাইদ, শাহিনুর মাস্টার, নয়ন মন্ডল। 

পাশাপাশি অভিরামপুর উচ্চ বিদ্যালয় ও গুজিয়া উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন সামাজিক সংগঠনের উদ্যোগে দিবসটি শিবগঞ্জে পালন করা হয়েছে।