Joy Jugantor | online newspaper

খুলনায় প্রতিমন্ত্রীর অনুষ্ঠানে চুরি: সেই পকেটমার গ্রেফতার

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৭:৫০, ৫ আগস্ট ২০২২

খুলনায় প্রতিমন্ত্রীর অনুষ্ঠানে চুরি: সেই পকেটমার গ্রেফতার

ছবি : সংগৃহিত

খুলনার পাইকগাছায় সংস্কৃতি প্রতিমন্ত্রী, স্থানীয় সংসদ সদস্য ও ওসির সামনে আ.লীগ নেতা, সাংবাদিকসহ বেশ কয়েকজনের পকেট থেকে টাকা চুরির ঘটনার দুদিন পর আলোচিত পকেটমারকে গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে পুলিশ। 

বৃহস্পতিবার বিকেলে তাকে আটক করা হয়। পরে তার বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ।

গ্রেফতার ব্যক্তির নাম ইসহাক সরদারকে (৫৫)। তিনি রূপসা থানার নৈহাটি গ্রামের মৃত জজ আলীর ছেলে

২ আগস্ট জগদ্বিখ্যাত বিজ্ঞানী স্যার প্রফুল্লচন্দ্র রায়ের ১৬১তম জন্মবার্ষিকীতে পাইকগাছায় এসেছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ। কপিলমুনিতে পৌঁছানোর পর তিনি বধ্যভূমি পরিদর্শন করেন। এ সময় তার সঙ্গে ছিলেন স্থানীয় সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু, ওসি জিয়াউর রহমান ও বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। 

তাদের সামনে থেকে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি যুগোল কিশোর দের পকেট থেকে ১৮০০ টাকা পকেটমারের ঘটনা ঘটে, যা সাংবাদিকদের ক্যামেরায় ধরা পড়ে। এমনিভাবে পকেটমারের শিকার হন কপিলমুনি ইউপি চেয়ারম্যান কওছার আলী জোয়ার্দার, উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি সমীরণ সাধু, সাংবাদিক রাজু ও তপন পাল। 

সাংবাদিকদের ধারণকৃত ছবিসহ বিষয়টি বিভিন্ন পত্রিকাসহ সামাজিকমাধ্যমে প্রকাশ পায়। এ ব্যাপারে পুলিশ তৎপর হয়ে ওঠে। 

বৃহস্পতিবার বিকালে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ইসহাককে আটক করা হয়। সাংবাদিক তপন পাল বাদী হয়ে পাইকগাছা থানায় মামলা করেছেন। 

পাইকগাছা থানার ওসি (তদন্ত) রফিকুল ইসলাম জানান, আটক হওয়ার পর ইসহাক সরদার আরও চারজনের নাম বলেছে। তাকে সাত দিনের রিমান্ড চেয়ে পাইকগাছা উপজেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরণ করা হয়েছে।