Joy Jugantor | online newspaper

‘তরুণরা প্রশিক্ষিত হলে সম্পদে পরিণত হবে’

নিজস্ব প্রতিবেদক  

প্রকাশিত: ২১:৫০, ৭ জুলাই ২০২২

আপডেট: ২২:৫২, ৭ জুলাই ২০২২

‘তরুণরা প্রশিক্ষিত হলে সম্পদে পরিণত হবে’

‘তরুণরা প্রশিক্ষিত হলে সম্পদে পরিণত হবে’

বগুড়ায় ‘সি ইকুয়াল’ নামে স্বেচ্ছাসেবী সংগঠনের আয়োজনে ‘ইয়্যুথ লিডারশিপ ট্রেনিং অন ভলেন্টিয়ার্স ফর কমিউনিটি ডেভেলপমেন্ট’ শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত শহরের লতিফপুর এলাকায় অবস্থিত ‘হোটেল লুক এট মি’তে এই প্রশিক্ষণের আয়োজন করা হয়। এতে বগুড়াসহ অন্যান্য জেলার কলেজ  ও বিশ্ববিদ্যালয়ের ২৪ জন শিক্ষার্থী অংশ নেন। অনুষ্ঠানে প্রশিক্ষক হিসেবে ছিলেন ‘সি ইকুয়াল’ সংগঠনের প্রধান নির্বাহী তামিমা নাসরিন।

এসময় শিক্ষার্থীদের স্বেচ্ছাসেবা, কমিউনিটির বিভিন্ন সমস্যা চিহ্নিত করণ ও সমাধানে তরুনদের নেতৃত্ব চর্চা এবং বিকাশে দলগত কাজ করার প্রশিক্ষণ দেওয়া হয়। একই সঙ্গে গেমসের মাধ্যমেও প্রশিক্ষণ দেওয়া হয়।

অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের নর্থবেঙ্গল চীফ সাংবাদিক হাসিবুর রহমান বিলু, বগুড়ার কাহালু থানার নারী ও শিশু হেল্প ডেস্ক কর্মকর্তা রোজিনা খাতুন, আলোকিত বগুড়ার নির্বাহী পরিচালক অ্যাডভোকেট ফেরদৌসি রুনা।

‘সি ইকুয়াল’ সংগঠনের প্রধান নির্বাহী তামিমা নাসরিন জানান, তরুণরা প্রশিক্ষিত হলে সম্পদে পরিণত হবে। তাদের স্বেচ্ছাসেবায় উদ্বুদ্ধ করতে হবে। স্বেচ্ছাসেবার মাধ্যমে তারা নিজেদের কমিউনিটির বিভিন্ন সমস্যা সমাধানে অবদান রাখতে পারবে।

প্রসঙ্গত, ‘সি ইকুয়াল’ প্রতিষ্ঠালগ্ন থেকেই নারী ও শিশুর অধিকার রক্ষা এবং তরুণ প্রজন্মের  দক্ষতা ও  নেতৃত্ব বিকাশে কাজ করে আসছে।